300X70
বুধবার , ২১ জুন ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএসএমএমইউয়ে দেড় হাজার নন রেসিডেন্ট চিকিৎসককে শিক্ষা বৃত্তি প্রদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২৩ ৫:৫০ অপরাহ্ণ

সুপার স্পেশালাইজড হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসাসেবাকে প্রাধান্য দেয়া হবে : ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত (বিএসএমএমইউ) নন রেসিডেন্ট চিকিৎসকদের শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টায় (২১ জুন) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত অনুষ্ঠানে এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ নন রেসিডেন্ট চিকিৎসকদের মাঝে এ সংক্রান্ত চেক হস্তান্তর করেন। অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেক নন রেসিডেন্ট চিকিৎসককে বকেয়া বাবদ গত নয় মাসের শিক্ষা বৃত্তি হিসেবে ১ লক্ষ ৮০ হাজার টাকা করে মোট ১ হাজার ৫ শত জনের মাঝে প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, আগামীতে জাতীয় সংসদ নির্বাচন। বর্তমানে বিশ্ববিদ্যালয়গুলোতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। কোনো সুযোগ সন্ধানী ব্যক্তি বা গোষ্ঠী যাতে সরকারকে বিব্রত করতে বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ নষ্ট করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

কেউ যাতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সেদিকে দৃষ্টি দিতে হবে। রেসিডেন্ট ও নন রেসিডেন্ট চিকিৎসকদের শিক্ষা বৃত্তি বৃদ্ধির বিষয়ে প্রয়োজনে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে অনুরোধ করব।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রথমবারের মতো নন রেসিডেন্ট চিকিৎসকদের শিক্ষা বৃত্তির ব্যবস্থা করা আমি করেছিলাম। আমি যখন প্রো-ভিসি প্রশাসনের দায়িত্বে ছিলাম প্রথমে শিক্ষা বৃত্তি ১০ হাজার ছিল, পরে তা বৃদ্ধি করে ২০ হাজার করেছি। এসময় তিনি নন রেসিডেন্ট চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, রেসিডেন্ট চিকিৎসক, নন রেসিডেন্ট চিকিৎসকদের অবশ্যই বিশ্বমানের বিশেষজ্ঞ হিসেবে নিজেকে তৈরি করতে হবে।

শিক্ষা গ্রহণের এই সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এটা নষ্ট করা যাবে না। তিনি আরো বলেন, অল্প কয়েকদিনের মধ্যেই সুপার স্পেশালাইজড হাসপাতালে রোগী ভর্তি কার্যক্রম শুরু হবে। দেশে বিশেষজ্ঞ চিকিৎসকের প্রয়োজন রয়েছে। সুপার স্পেশালাইজড হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসাসেবাকে প্রাধান্য দেয়া হবে। রোগীদের বিশ্বমানের সেবাদানের মাধ্যমেই রোগীদের বিদেশে যাওয়ার প্রবণতা কমিয়ে আনা সম্ভব। আমাদেরকে সকলে মিলে এটা বাস্তবায়ন করতে হবে এবং বাংলাদেশের স্বাস্থ্যখাতকে এগিয়ে নিতে হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় বিডিইউ উপাচার্য

ক্লুলেস হত্যা মামলার আসামী ডালিম গ্রেফতার

টিএমজিবির সভাপতি কাওছার ও সম্পাদক জুনায়েদ নির্বাচিত

ঈদ কেনাকাটায় ডায়মন্ড ওয়ার্ল্ড দিচ্ছে নিশ্চিত ক্যাশ ব্যাক

ঢাকায় দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি বৃদ্ধির সম্ভাবনা

অনলাইনে গবাদিপশু ক্রয়ে যাতে কেউ প্রতারিত না হয় সেটি নিশ্চিত করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

পিকাবুতে বিশেষ মূল্যছাড়ে পাওয়া যাচ্ছে রিয়েলমি সি৬৭ ও নোট ৫০

সর্বোচ্চ রেমিট্যান্স আহরণ ও প্রবাসী সেবায় বিশেষ সম্মাননা পেল ইসলামী ব্যাংক

কলাপাড়ায় প্রধানমন্ত্রীকে বরণ করতে সুসজ্জিত ৪শ’ নৌকার জেলে প্রস্তুত

ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপষ্টোন কোর্স ২০২৩/২ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :