300X70
বৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিজিবির অভিযানে ফেব্রুয়ারি মাসে ১৫৯ কোটি ৪ লক্ষাধিক টাকার পণ্য জব্দ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৭, ২০২৪ ৭:৩৩ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত ফেব্রুয়ারি-২০২৪ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৫৯ কোটি ৪ লক্ষ ৭০ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে।

জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৪ কেজি ৩৩৫ গ্রাম স্বর্ণ, ১০ কেজি রূপা, ২,৬২,৬৮১টি কসমেটিক্স সামগ্রী, ৪,১৮৮টি ইমিটেশন গহনা, ২১,০০৭টি শাড়ী, ১৯,২২৬টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল/তৈরী পোশাক, ৬,৫৩৪ ঘনফুট কাঠ, ২,৬১২ কেজি চা পাতা, ৪০,৬৩৫ কেজি কয়লা, ২টি কষ্টি পাথরের মূর্তি, ৬টি ট্রাক, ২টি কাভার্ড ভ্যান, ১টি বাস, ৪টি পিকআপ, ১টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ৩৩টি সিএনজি/ইজিবাইক এবং ৯৪টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৩টি পিস্তল, ১টি রাইফেল, ৫টি এসএমজি, ৪টি রিভলবার, ৯টি বিভিন্ন প্রকার গান, ১৯টি ম্যাগাজিন, ৪.০১০ কেজি গান পাউডার, ১৬টি হ্যান্ড গ্রেনেড এবং ১,০১১ রাউন্ড গুলি।

এছাড়াও গত মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ৭,৭৯,৩৪৭ পিস ইয়াবা ট্যাবলেট, ৫ কেজি ১০৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৪০.৭৫১ কেজি হেরোইন, ১৩,৩৪৬ বোতল ফেনসিডিল, ১৭,৩০১ বোতল বিদেশী মদ, ১,৪০০ লিটার বাংলা মদ, ৮২,৫২০ পিস মদ তৈরীর ট্যাবলেট, ১,৯৫২ ক্যান বিয়ার, ১,৮২০ কেজি গাঁজা, ৫৪,৫৮০টি নেশাজাতীয় ইনজেকশন, ৩,১১৬ বোতল ইস্কাফ সিরাপ, ৩.২০০ কেজি কোকেন, ৮৬৩ বোতল এমকেডিল/কফিডিল, ৪,৯৬,৭৩৫ পিস বিভিন্ন প্রকার ঔষধ, ৪,৬৯৭টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৫০০ গ্রাম এলএসডি, ৯৭ প্যাকেট কিটনাশক এবং ১,৬৭,৮৫৯টি অন্যান্য ট্যাবলেট।

সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১২১ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৩২৭ জন বাংলাদেশী নাগরিক, ১০ জন ভারতীয় নাগরিক এবং ৪৩৫ জন মায়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

“৯ম ঢাকা ব্যাংক বিজয় দিবস কাপ গলফ টূর্নামেন্ট – ২০২৩” এর উদ্বোধনী অনুষ্ঠান

প্রগতি ইন্স্যুরেন্সের মাধ্যমে কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করবে দারাজ

ভেজাল শিশু খাদ্য বিক্রির দায়ে টঙ্গীতে একজন গ্রেপ্তার

ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

সোনালী ব্যাংক গোমস্তাপুর শাখা ব্যবস্থাপককে সংবর্ধনা প্রদান

উত্তরায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ৩

‘সাধারণ মানুষ যেটা নেবে প্রধানমন্ত্রীও তাই নেবেন’

বাংলাদেশ ব্যাংকের নবনিযুক্ত গভর্নরকে জনতা ব্যাংকের এমডি এন্ড সিইও এর শুভেচ্ছা

সংসদ নির্বাচন: মাঠে নেমেছে সশস্ত্র বাহিনী

ঢাকা বার নির্বাচনে কারচুপি, বিএনপিপন্থী আইনজীবীদের ভোট বর্জন

ব্রেকিং নিউজ :