300X70
শুক্রবার , ১১ জুন ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিটিভিতে ঈদুল আযহায় থাকছে ৪০টিরও বেশি অনুষ্ঠান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১১, ২০২১ ৪:০৩ অপরাহ্ণ

আনন্দ ঘর প্রতিবেদক : এবার ঈদের আগেই অনুষ্ঠানের পরিকল্পনা করে ফেলেছে বাংলাদেশ টেলিভিশন। এ ঈদ আয়োজনে পাঁচ দিনের অনুষ্ঠানমালায় ৪০টিরও বেশি বিশেষ অনুষ্ঠান প্রচারিত হবে বিটিভিতে।

এসব অনুষ্ঠানের মধ্যে থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঈদ উদযাপন নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘বঙ্গবন্ধুর ঈদ’। বিটিভি প্রযোজিত ৫টি নাটক, ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দমেলা’ ও ‘বৃত্তের বাইরে’, সরাসরি সংগীত বিষয়ক অনুষ্ঠান, ব্যান্ড শো, লোক সংগীত ও আঞ্চলিক সংগীতের অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, শিশুতোষ ম্যাগাজিন অনুষ্ঠান, পাপেট শো, বিশেষ প্রতিভাসম্পন্ন শিশুদের নিয়ে অনুষ্ঠান, যাদু বিষয়ক অনুষ্ঠান, প্রামাণ্য অনুষ্ঠান ‘বৃদ্ধাশ্রমে ঈদ’, ‘পথে-প্রান্তরে ঈদ’, ‘প্রবাসীদের ঈদ’ এবং তারকাদের নিয়ে ‘ঈদ আড্ডা’।

এছাড়াও সাম্প্রতিক সময়ের চলচ্চিত্রের গান, জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্রের গান, শিশুতোষ অনুষ্ঠান, মুক্তিযুদ্ধভিত্তিক ও পুরনো দিনের চলচ্চিত্রের গান নিয়ে ৫ পর্বের পাঁচটি ‘ছায়াছন্দ’। এর পাশাপাশি প্রচারিত হবে ঈদুল আযহার তাৎপর্য নিয়ে অনুষ্ঠান, কুরবানির পশুর চামড়া সংরক্ষণ ও পশুর বর্জ্য অপসারণের উপর বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান।

এবারের ঈদের অনুষ্ঠানমালায় প্রচারিত হবে পান্থ শাহরিয়ারের রচনায় এবং নোমান হাসান খানের প্রযোজনায় নাটক ‘বকুলের আয়না’, বৃন্দাবন দাসের রচনা ও মাহফুজা আক্তারের প্রযোজনায় ‘চারিত্রিক সনদ’, ইমদাদুল হক মিলনের রচনা ও নূর আনোয়ার হোসেনের প্রযোজনায় ‘বিয়ের কয়েকদিন আগে’, মীর সাব্বিরের রচনা ও সোলেমান হকের প্রযোজনায় ‘হাম্বা ডট কম’ এবং বদরুল আনাম সৌদের রচনা ও মনিরুল হাসানের প্রযোজনায় নাটক ‘আকাশ ভাবনা’।

বিটিভির ঈদ অনুষ্ঠান প্রসঙ্গে গণমাধ্যমটির উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) ড. তাসমিনা আহমেদ বলেন, আমাদের মূল লক্ষ্য থাকবে বিনোদনমূলক অনুষ্ঠানের মাধ্যমে দর্শকদের যতটা সম্ভব বিনোদন দেয়ার। তারকাবহুল অনুষ্ঠান যেমন আছে ঠিক তেমনি সামাজিক দায়বদ্ধতাও যেন আমরা ভুলে না যাই। কুরবানির তাৎপর্য, পশুর চামড়া সংরক্ষণ ও বর্জ্য অপসারণ নিয়েও অনুষ্ঠান থাকছে। সব বয়সী-সব শ্রেণীর দর্শকদের কথা ভেবে আমরা অনুষ্ঠান রেখেছি। সব মিলিয়ে এই ঈদে আমরা পরিকল্পনা করেছি সবশ্রেণীর মানুষকে স্পর্শ করে যেতে। আর অনুষ্ঠানগুলোকে সুন্দরভাবে সম্পন্ন করার জন্যই মূলত একটু আগেভাবে পরিকল্পনা করা। আশা করছি বিটিভির ঈদ অনুষ্ঠানে দর্শকরা নির্মল আনন্দ পাবেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সত্যিই কি অভিষেকের আগে গাছের সঙ্গে বিয়ে হয়েছিল ঐশ্বরিয়ার?

সামুদ্রিক মৎস্যসম্পদ আহরণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

বিশ্বে দূষিত দেশের তালিকায় শীর্ষে বাংলাদেশ

জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত শোক দিবসের আলোচনা সভা আগামীকাল

কবি মনিরুজ্জামান বাদলের তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করলেন পরিবেশমন্ত্রী

প্রখ্যাত সাংবাদিক শাহীন রেজা নূরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

মনটেজ পলিটেকনিক ইন্সটিটিউটে শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান-২০২২

জলবায়ু পরিবর্তনে বেড়েছে বজ্রপাতের হার 

প্রধানমন্ত্রী উদ্বোধন করলেন কোটালীপাড়া আওয়ামী লীগ কার্যালয়

ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ব্রেকিং নিউজ :