300X70
সোমবার , ১৩ সেপ্টেম্বর ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিডিইউ ও কোরিয়া ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৩, ২০২১ ৭:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
একাডেমিক রিচার্স ও কোলাবোরেশন বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে কোরিয়া ইউনিভার্সিটি।

উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরে সেতুবন্ধন হিসেবে কাজ করেছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

১৩ সেপ্টেম্বর ২০২১ বাংলাদেশ সময় দুপুর ০২ টায় বিডিইউ ক্যাম্পাস গাজীপুরের কালিয়াকৈরে জুম প্ল্যাটফর্মে এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো.আশরাফ উদ্দিন এবং কোরিয়া ইউনিভার্সিটির পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়টির স্কুল আব বিজনেসের ডীন ড.জনসিয়ক এবং স্কুল আব সাইবার সিকিউরিটির ডীন ড. সেং জীন লি।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এবং কোরিয়া ইউনিভার্সিটির প্রেসিডেন্ট চাঙ্ক জিন তাকি ও দুই অনুষদের ডীনসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, সহকারী অধ্যাপক ও শিক্ষা বিভাগের প্রধান মো আশরাফুজ্জামান, আইওটি প্রোগ্রামের প্রধান ফারজানা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, এই সমঝোতা স্মারকের মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে পারস্পরিক প্রযুক্তিগত সম্পর্কের উন্নয়ন ও উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে একাডেমিক এবং প্রশাসনিক কাজের বিনিময় হবে।

মাননীয় উপাচার্য আরও বলেন,এই সমঝোতা স্মারকের মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রশিক্ষণ এবং গবেষণার মাধ্যমে পাঠ পরিকল্পনার উন্নয়ন ও কো-অপারেশন করা সম্ভব হবে এবং শিক্ষা উপকরণ, গবেষণাপত্র ও অন্যান্য গবেষণা ভিত্তিক তথ্য উপাত্ত বিনিময় করা হবে।

তিনি বলেন, কোরিয়া ইউনিভার্সিটি একটি অতি প্রাচীন বিশ্ববিদ্যালয় যা দক্ষিণ এশিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আমি আশা করি উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিডিইউ এক সময় দক্ষিণ এশিয়ার অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় শেখ কামালের অবদান অনস্বীকার্য

ভূমিদস্যুদের আগ্রাসনের বিরুদ্ধে কার্যক্রম চলমান থাকবে : মেয়র শেখ তাপস

মসজিদে বিস্ফোরণ: চোখে জল আর বুকফাটা আর্তনাদে স্বজনদের দাফন

২৭ সেপ্টম্বর থেকে চলবে বাংলাদেশ ফেস্টিভ্যালের

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ৫০ বছর পূর্তি উৎযাপন ও ক্যাম্পেইন প্রোগ্রামের উদ্ভোধন

বঙ্গবন্ধুর বায়োপিক দর্শকদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করছে : পরিবেশ সচিব

শিক্ষার্থী পায়েল হত্যা মামলায় চালকসহ ৩ জনের মৃত্যুদণ্ড

ডিবির ডিসি আহাদের ‘অনিয়ম’ তদন্তে দুই সদস্যের কমিটি

কারখানা পর্যায়ে শ্রমিকদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে শ্রম মন্ত্রণালয়ের নেয়া উদ্যোগ ভাল ভুমিকা রাখছে

আজ ঢাকা-৫ ও নওগাঁ-৬ উপনির্বাচনের ভোট গ্রহণ

ব্রেকিং নিউজ :