300X70
সোমবার , ২১ নভেম্বর ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিতর্কের মুখে ‘আদিপুরুষ’ নিয়ে মুখ খুললেন কৃতি শ্যানন কৃতি শ্যানন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২১, ২০২২ ৮:২৪ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক: ভিএফএক্স-বিতর্ক পিছু ছাড়েনি এখনও। জনরোষের মুখে পড়ে বাদ যেতে চলেছে রাবণের দাড়ি। শুধু তা-ই নয়, এবার মুখ খুললেন সীতাও। ফের চর্চায় বলিউডের সিনেমা ‘আদিপুরুষ’। মুক্তি পিছিয়ে গেছে ওম রাউত পরিচালিত এই ছবির।

তবে আগামী ২৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘ভেড়িয়া’। তার আগে প্রচারে ব্যস্ত কৃতি শ্যানন মুখ খুললেন তার পরবর্তী ছবি ‘আদিপুরুষ’ নিয়ে। সাইফ আলি খানের ‘রাবণ-লুক’ যে ছবির মুক্তি পিছিয়ে দিয়েছে, সে ছবিরই সীতা চরিত্রে কৃতি। বললেন, “পরিচালক ওম রাউত যেমন বলেছেন, আমিও তা-ই বলব। ‘আদিপুরুষ’ নিয়ে আমরা সবাই গর্বিত। এই কাজ ইতিহাসের অংশ হয়ে থাকবে। সঠিকভাবে এর মূল্যায়ন হোক, এটাই চাইব।”

‘আদিপুরুষ’-এ রামচন্দ্রের ভূমিকায় প্রভাস। কৃতি শ্যানন সীতা। আর রাবণ সাইফ আলি খান, যার লুক নিয়েই সমালোচনার ঝড়। হিন্দু ব্রাহ্মণ এমন দেখতে কেন? চোখে নীল আইশ্যাডো, মাথায় খোঁচা খোঁচা চুল, গায়ে নীল বর্ম— এ কি রামায়ণের সঙ্গে মেলে? তিনি বাবর কিংবা আলাউদ্দিন খিলজি হলেও হতে পারেন। কিন্তু রাবণ হিসেবে সাইফের সেই মোগলাই চেহারা মেনে নিতে নারাজ একাংশ। ছবি নিষিদ্ধ করার হুমকিও এসেছে বিভিন্ন মহল থেকে।
জবাবে ওম বলেছিলেন, “আমাদের আজকের রাবণ শয়তানের প্রতিরূপ, সে নিষ্ঠুর। যে সীতাকে অপহরণ করেছে, তাকে এখনকার সময়ের উপযোগী একটা চেহারা দেওয়ার কথা ভেবেছি আমরা। এটা শুধু একটা ছবি বা প্রজেক্ট নয়, আমাদের কাছে এটা একটা চ্যালেঞ্জ।”

সম্প্রতি প্রচার অনুষ্ঠানে এসে কৃতি ওমের কথার রেশ ধরেই বললেন, “এটাই সুযোগ, বিশ্বের দরবারে নিজেদের ধর্মকে মেলে ধরা, ইতিহাসে জায়গা করে নেওয়া।”

তবে সম্প্রতি আইনি জটিলতায় পড়ে নির্মাতারা না কি সাইফের দাড়ি বাদ দিতে চলেছেন, এমনটাই জানা গেছে। পুরোটাই করা হবে ভিএফএক্স-এর সাহায্যে।

সূত্রের খবর, ছবি নিয়ে নির্মাতারা আশাবাদী। কিন্তু ভিএফএক্স-এর কাজ এখন তাদের নতুন করে করতে হচ্ছে। শুধু সাইফ নয়, ছবির আরও কিছু চরিত্রকে নতুন করে তৈরি করার কথা ভেবেছেন তারা। ফলে পোস্ট প্রডাকশনের খরচ আরও বেড়েছে। সূত্রের মতে, যাবতীয় ভুলভ্রান্তি সংশোধন করতে এখন প্রযোজনা সংস্থাকে খরচ করতে হবে ৩০ কোটি টাকা!

‘আদিপুরুষ’ এর মতো বড় বাজেটের ছবির মুক্তি পিছিয়ে যাওয়ার পিছনে অবশ্য অন্য কারণ দেখছেন নিন্দুকরা। সেই পরিস্থিতিতেও আশা রাখছেন অভিনেত্রী কৃতি। দেরিতে মুক্তি পেলেও এই ছবি ঐতিহাসিক হতে চলেছে বলে তারও বিশ্বাস।

কথা ছিল, ২০২৩ সালের জানুয়ারি মাসে মুক্তি পাবে ‘আদিপুরুষ’। তার বদলে নির্মাতাদের ঘোষণা, ছবি মুক্তির দিন ১৬ জুন, ২০২৩ করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আসছে দেশের সবচেয়ে সাশ্রয়ী ৫জি স্মার্টফোন রিয়েলমি ৮ ৫জি, স্মার্টওয়াচ ; সাথে থাকছে ইভ্যালি

কাজের লোককে দিয়ে আমার খাবারে বিষ মেশানোর চেষ্টা হচ্ছে: তনুশ্রী

তিউনিশিয়ায় মাত্র ১০ দিনে ২১০ অভিবাসনপ্রত্যাশীর মরদেহ উদ্ধার

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে হেরে বিজয়ী সদস্যকে পিটিয়ে হত্যা

মজুরি বৃদ্ধির দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটে চা শ্রমিকরা

বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও আওয়ামী লীগের প্রশ্নে আপোষহীন ছিলেন জিল্লুর রহমান

ভারত বনাম পাকিস্তান: নজর থাকবে যাদের দিকে

বাউবি সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছে : অধ্যাপক ড. মাহবুবা নাসরীন

পুঁজিবাজারে গতিশীলতা আনয়নে প্রকৃত উদ্যোক্তাদের উৎসাহ দিতে হবে : ভূমিমন্ত্রী

৬৯তম ফ্লাইট সেফটি অফিসার্স কোর্সের সমাপনী অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :