300X70
মঙ্গলবার , ১৭ আগস্ট ২০২১ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিনিয়োগ বাড়াতে বাংলাদেশের সাথে নিবিড়ভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করল জাপান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৭, ২০২১ ৮:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
বাংলাদেশে নিযুক্ত জাপানের মান্যবর রাষ্ট্রদূত জনাব ইতো নাওকি জাপান-বাংলাদেশ অর্থনৈতিক অংশীদারিত্ব উন্নয়নের লক্ষ্যে নিবিড়ভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন যা বাংলাদেশে আরো জাপানি বিনিয়োগ আকর্ষণে সহায়ক হবে। আজ (১৭-০৮-২০২১) ঢাকায় বেপজা কমপ্লেক্স পরিদর্শনকালে রাষ্ট্রদূত এ মন্তব্য করেন।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডবিøউসি, পিএসসি, জি জাপানের রাষ্ট্রদূতকে তার অফিসে স্বাগত জানিয়ে বলেন, বেপজা তার ৪০ বছরের দীর্ঘ যাত্রায় অর্জিত অভিজ্ঞতা, আন্তরিকতা ও পেশাদারিত্বের আলোকে সেবা প্রদান করে যাচ্ছে। তিনি বলেন, বেপজা সর্বদা জাপানি বিনিয়োগকারীদের ইপিজেডে সহজে ব্যবসা পরিচালনার বিষয়গুলোকে গুরুত্ব দিয়ে থাকে। বেপজা প্রধান রাষ্ট্রদূতকে একজন নতুন বিনিয়োগকারী যে সকল সমস্যার মুখোমুখি হতে পারেন তা সমাধানের নিশ্চয়তা প্রদান করেন এবং ইপিজেড ও বেপজা অর্থনৈতিক অঞ্চলে আরো বেশি জাপানি বিনিয়োগের আহবান জানান। “জাপানি বিনিয়োগকারীদের বিনিয়োগ সহজ করতে আমাদের সংশ্লিষ্ট যে কোন ধরনের চ্যালেঞ্জ এবং দায়িত্ব নিতে আমি প্রস্তুত, একইসাথে অন্য বিভাগ সংশ্লিষ্ট বিষয়ে কার্যোদ্ধারে আমি সহযোগিতা করতে প্রস্তুত”, তিনি বলেন।

নির্বাহী চেয়ারম্যান এবং রাষ্ট্রদূত জাপানি বিনিয়োগকারীদের বিভিন্ন অপারেশনাল ও নীতি সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন। জাপানি বিনিয়োগকারীদের সর্বোচ্চ সহযোগিতা প্রদানের জন্য এবং কন্টেইনারের উভয়মুখী ব্যবহারের বাধা দূর করতে সহায়তার জন্য রাষ্ট্রদূত বেপজাকে ধন্যবাদ জানান। তিনি বিদেশি বিনিয়োগকারীদের নগদ প্রণোদনা প্রদানের জন্য বাংলাদেশ সরকারের কাছে আবেদন জানান। তিনি বেপজার নির্বাহী চেয়ারম্যানকে আশ্বস্ত করে বলেন পরবর্তী টোকিও সফরের সময় জাপানি উদ্যোক্তাদের ইপিজেডে বিনিয়োগকারীদেরকে প্রদেয় সর্বোত্তম সেবার বিষয়ে অবগত করবেন।

অন্যান্যের মধ্যে, সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মোঃ জাকির হোসের চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন, মহাব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশিদ আলম এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :