300X70
শুক্রবার , ৪ ফেব্রুয়ারি ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিপিএম সেবা পদ পদক পেলেন এসআই ছিদ্দিকুল ইসলাম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৪, ২০২২ ৮:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : রক্তদান কর্মসূচি পরিচালনার মাধ্যমে রক্ত সংগ্রহ করে ঢাকাসহ এর পার্শ্ববর্তী এলাকায়। রোগীদের নিরাপদ রক্ত সরবরাহ করার মাধ্যমে পুলিশ ও জনসাধারণের সুসম্পর্ক তৈরিতে ব্যাপক অবদান রাখায় (বিপিএম)-সেবা’ পদ পেলেন এসআই এ কে এম ছিদ্দিকুল ইসলাম (বিপি ৮১০১০১৮৮৭০)।

ভূষিত পদক : এ কে এম ছিদ্দিকুল ইসলাম সেবাগ্রহীতাদের প্রতিনিয়ত পুলিশ ব্লাড ব্যাংকের সাথে যােগাযােগ তারই স্বাক্ষর বহন করে প্রশংসনীয় কর্মকাণ্ডের স্বাকৃতিস্বরূপ তাকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ পদকে ভূষিত করা হয়েছে।

এ কে এম ছিদ্দিকুল ইসলাম গত ২০০১ সালের ১ জানুয়ারিতে কনস্টেবল পদে বাংলাদেশ পুলিশে যােগদান করেন। তিনি বিগত ১০ বছর যাবৎ ইনচার্জ পুলিশ ব্লাড ব্যাংক, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ঢাকা, হিসেবে তার উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে পালন করে আসছেন।

কোভিড-১৯ প্লাজমা (Convalescent Plasma) সংগ্রহ ও সরবরাহ : পুলিশ ব্লাড ব্যাংক, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা ৩০ নভেম্বর ২০২০ তারিখ পর্যন্ত কোভিড ১৯ (করােনায়)-এ আক্রান্ত মুমূর্ষ রােগীদের চিকিৎসায় (থেরাপিতে) ব্যবহৃত সর্বমােট ২৭৩২ ব্যাগ (Convalescent Plasma) প্লাজমা সরবরাহ করেছে, যা একক প্রতিষ্ঠান হিসেবে সর্বোচ্চ।

তিনি করােনায় আক্রান্ত পুলিশ নন-পুলিশ ও সাধারণ রােগীদের চাহিদার অনুকূলে কোভিড-১৯ প্লাজমা প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিটের সাথে সার্বক্ষণিক যােগাযােগের মাধ্যেমে করােনা থেকে সুস্থ হয়ে ওঠা পুলিশ/নন-পুলিশ সদস্যদের পুলিশ ব্লাড ব্যাংক কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল রাজারবাগ ঢাকায় নিয়ে এসে প্লাজমা সংগ্রহের কাজটি অত্যন্ত আন্তরিকতা, নিষ্ঠা ও দক্ষতার সহিত সম্পন্ন করেছেন।

তার দূরদর্শী সিদ্ধান্তের (কোভিড-১৯ অ্যান্টিবডি ডিভাইস সংগ্রহ ও সংরক্ষণ) জন্য ঢাকা মহানগর এলাকার স্বনামধন্য হাসপাতাল, ক্লিনিকগুলাে যেমন ডিএমসিএইচ, বিএইচএমএমইউ, স্কয়ার হাসপাতাল, এভার কেয়ার হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল, আনােয়ার খান মডার্ন হাসপাতাল, আজগর আলী হাসপতাল, কুর্মিটোলা হাসপাতালসহ বাংলাদেশ সকল বিভাগীয় জেলা সদর হাসপাতালগুলােতে পুলিশ ব্লাড ব্যাংক হতে কোভিড-১৯ প্লাজমা সরবরাহ করা হয়েছে।

দুর্ঘটনাকবলিত পুলিশ সদস্যের দ্রুত রক্ত সরবরাহ করা : তিনি কর্তব্যরত ও বিভিন্ন দুর্ঘটনায় গুরুতর আহত পুশিল সদস্যের প্রয়ােজনীয় নিরাপদ রক্ত তাৎক্ষণিক পৌছনােয় নিরলসভাবে কাজ করে আসছেন।

উল্লেখ্য দুবৃত্ত কতৃর্ক দেওয়া আগুনে পুড়ে যাওয়া ট্রাফিক-পূর্ব বিভাগের কনস্টেবল পিয়ারুলের জন্য প্রয়ােজনীয় ৩০ ব্যাগেরও বেশি ‘ও’ নেগেটিভ (ডযড়ষব নষড়ড়ফ, চষধঃবষবঃব, চষধংসধ) রক্ত সরবরাহ, মুন্সীগঞ্জে রােড অ্যাক্সিডেন্টে আহত ট্রাফিক কনস্টেবল কোবাত আলীর জন্য ৫০ (পঞ্চশ) ব্যাগের অধিক, বরিশাল রেঞ্জের নায়েক আবু মুছার জন্য প্রয়ােজনীয় ১৫ (পনেরাে) ব্যাগ রক্ত তৎক্ষণাৎ সরবরাহ করেন।

এ ছাড়াও অসংখ্য দুর্ঘটনা ও দুবৃত্তের আঘাতে আহত পুলিশ সদস্যদের প্রয়ােজনীয় রক্ত সরবরাহের মাধ্যমে তাদের সেবা দিয়ে আসছেন।

ক্যাম্পেইন পরিচালনার মাধ্যমে পুলিশ ও জনসাধারণের মধ্যে সুসম্পর্ক তৈরি করা : ঢাকাসহ এর পার্শ্ববর্তী এলাকার বিশ্ববিদ্যালয় প্রাইভেট বিশ্ববিদ্যালয়, কওমি মাদরাসা, স্থাপনাসহ অমর একুশে বইমেলা, আন্তর্জাতিক বাণিজ্য মেলা, বিশেষ দিনগুলাে, যেমন-জাতীয় শােক দিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহিদ দিবসসহ বিভিন্ন সময় সেবা দিয়ে আসছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গোবিন্দগঞ্জে দাদন ব্যবসায়ির অপমান সইতে না পেরে ভ্যান চালকের আত্মহত্যা

সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বিকাশ থেকে মোবাইল রিচার্জে প্রতি মিনিটে ক্যাশব্যাক

অস্ত্রোপচার করাতে হচ্ছে ভ্যান ডাইককে

দেশে বেকার ২৬ লাখ ৩০ হাজার: বিবিএস

দেশে কোনো ধর্মের-বর্ণের মানুষের মধ্যে পার্থক্য করা হয় না : পররাষ্ট্রমন্ত্রী

শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৫২তম সভা অনুষ্ঠিত

শ্রমিক কল্যাণ তহবিলে লভ্যাংশের দুই কোটি ২০ লাখ টাকা জমা দিলো ম্যারিকো বাংলাদেশ

‘ছাগলে ঘাস খাওয়ায়’ ছুরিকাঘাতে মালিককে খুন

দায়িত্ব নেওয়ার পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুসিক মেয়রের শ্রদ্ধা

‘জানাজা পড়তে তাকে ডাকিও’, চিরকুট রেখে স্কুলছাত্রীর আত্মহত্যা

ব্রেকিং নিউজ :