300X70
সোমবার , ১৯ ডিসেম্বর ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশ্বকাপ পরিবারকে উৎসর্গ করলেন ‘বাজপাখি’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৯, ২০২২ ১০:০০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: কাতার ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার গোলকিপার এমি মার্টিনেজের অসাধরণ সব সেভ বিশ্বে তাঁকে নতুন উচ্চতায় নিয়ে গেছে। তাঁর কৃতিত্বেই কোয়ার্টার ফাইনালে নেদার‌ল্যান্ডসকে হারায় আর্জেন্টিনা। ফাইনাল জয়ও হয়েছে তারই নৈপুণ্যে। তার অসাধরণের সব সেভের কারণে তাকে ‘বাজপাখি’ বলে অভিহিত করা হয়।

দারিদ্যের সঙ্গে লড়াই করে মার্টিনেজ আজ বিশ্বকাপজয়ী গোলকিপার। লাতিন আমেরিকার বেশিরভাগ ফুটবলারদের জীবনের শুরুটা দারিদ্যে ভরা। এমি মার্টিনেজের ক্ষেত্রেও তার ব্যত্যয় হয়নি। ফাইনালসহ পুরো টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্মেন্স করে জিতলেন গোল্ডেন গ্লাভস।

ম্যাচ শেষে মার্টিনেজ বললেন, ‘আমি খুবই দরিদ্র জায়গা থেকে এসেছি। যখন আমি তরুণ, ইংল্যান্ডে চলে যাই। আমি এই জয় আমার পরিবারকে উৎসর্গ করতে চাই। পুরো পেনাল্টি শুটআউট জুড়ে আমি শান্ত ছিলাম। আরও একবার তারা আমাকে তিনটি গোল দিয়েছে। তবে আমার মনে হয়, এরপর আমি সবকিছু ঠিকঠাক করেছি। ’

উল্লেখ্য, কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের থেকে বিশ্বকাপ শিরোপা ছিনিয়ে নিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। টাইব্রেকারে আরও একবার নিজের সামর্থ্য প্রমাণ করেছেন মার্টিনেজ। পেনাল্টি শ্যুটআউট থেকে আর্জেন্টিনা জিতেছে ৪-২ গোলে। প্রতিপক্ষের দুটি শট ঠেকিয়ে দিয়েছেন আর্জেন্টিনার ‘বাজপাখি’।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :