300X70
বৃহস্পতিবার , ৫ জানুয়ারি ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেক্সিমকোর ভার্টিক্যাল লিডস গ্রিন সার্টিফাইড ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করলেন যারা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৫, ২০২৩ ১:১৩ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বেথনাল গ্রিন অ্যান্ড বো-এর এমপি, এবং এপিপিজি বাংলাদেশের চেয়ার মিস রুশনারা আলীসহ যুক্তরাজ্যের একটি প্রতিনিধি দল, বেক্সিমকোর ভার্টিক্যাল লিডস গ্রিন সার্টিফাইড ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেন।

তারা আশান্বিত হন, মূল চালিকাশক্তি হিসেবে উন্নত প্রযুক্তি, শিক্ষা এবং গবেষণা ও উন্নয়নে মূল্য সংযোজন এবং উদ্ভাবনের বিষয়ে বেক্সিমকোর উদ্যোগ দেখে। প্রতিনিধি দলের সাথে আরো আছেন- ব্রিটিশ হাইকমিশনার এইচ ই রবার্ট চ্যাটারটন ডিকসন, স্ট্যালিব্রিজ এবং হাইডের এমপি, এবং ব্যবসা, শক্তি ও শিল্প কৌশল এর শ্যাডো সেক্রেটারি অফ স্টেট জনি রেনল্ডস, বেডফোর্ডের এমপি এবং এপিজি বাংলাদেশের মোহাম্মদ ইয়াসিন, আইপিএসউইচ এবং অচচএ-এর বাংলাদেশের এমপি টম হান্ট, রুশনারা আলীর সহকারী এবং অচচএ-এর বাংলাদেশ সচিবালয়ের সদস্য অ্যামি লিমিং, এবং ব্রিটিশ হাইকমিশন, ঢাকার দ্বিতীয় সচিব (রাজনৈতিক) মিসেস ডয়েইন অ্যাডেল শিয়ানবোলা।

তারা বৈশ্বিক পরিস্থিতি সম্পর্কে বেক্সিমকোর দৃষ্টি ও কৌশল, উৎপাদন ও টেকসই সমস্যাগুলি কাটিয়ে উঠতে প্রযুক্তির প্রয়োগ এবং ভবিষ্যতের পণ্য এবং বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে সহযোগিতার সুযোগ সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন। প্রতিনিধি দলটি টেক্সটাইল, পোশাক, পিপিই এবং সিরামিকের অত্যাধুনিক উৎপাদন এবং সর্বোত্তম শ্রেণির কর্মচারীদের ধরে রাখা ও একটি সুশৃঙ্খল কর্মীবাহিনী দেখে অত্যন্ত মুগ্ধ হন। এসময় ক্রীড়া সুবিধা এবং বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল ও পিপিই পার্কের মতো সুন্দর ক্যাম্পাস দেখেও মুগ্ধ হন।

অচচএ টিম শাইনপুকুর সিরামিক দেখে খুব মুগ্ধ হন। শাইনপুকুর সিরামিক রয়্যাল ডউলটন, রয়্যাল অ্যালবার্ট এবং অন্যান্য গ্রাহকদের জন্য সূ² চীনামাটির বাসন উন্নতমানের চায়না বোন দিয়ে তৈরি করে থাকে। বেক্সিমকো হেলথ পিপিই ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেও তারা অভিভূত হন। যেটি পিপি চিপস থেকে শুরু করে সম্পূর্ণ ভার্টিক্যাল ও মেল্টাউন কাপড়ের পাশাপাশি লেভেল-৩ ও ৪ গাউন, সার্জিক্যাল এবং সব ধরনের সার্জিক্যাল মাস্কের জন্য উচ্চ স্তরের কাপড় তৈরি করে।

এই সুবিধাটিতে বড় আকারের ঊঞঙ সুবিধাও রয়েছে। গাউন এবং কভারগুলি সম্পূর্ণ ফার্মাসিউটিক্যাল “ক্লিন-রুম” পরিবেশে সেলাই করা হয়। প্রতিনিধি দলটি ওঘঞঊজঞঊক (পরীক্ষায় ১৩০ বছর বয়সী নেতার যুক্তরাজ্যের কোম্পানি) পরিদর্শন করেছে। ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনের জোরালো সহযোগিতায় বেক্সিমকো ও ইন্টারটেক, বেক্সিমকো হেলথ পিপিই ইন্ডাস্ট্রিয়াল পার্কে একটি পিপিই সেন্টার অফ এক্সিলেন্স তৈরি করেছে, যা যুক্তরাজ্যের মান মেনে চলার জন্য সবস্তরের পরীক্ষা করতে সক্ষম। এই ল্যাবটি দক্ষিণ এশিয়ার সবচেয়ে উন্নত স্বাধীন পিপিই ল্যাবরেটরি, যেখানে মাইক্রোবায়োলজিক্যাল টেস্টিংসহ ব্যাপক পরীক্ষার সুবিধা রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

হস্তশিল্প পণ্যকে বর্ষপণ্য ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

শিক্ষকের ওপর শ্রেণিকক্ষেই গুলি ছুড়ল ৬ বছরের শিশু!

বঙ্গলতলী ও রাঙ্গামাটিতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্রসহ ৩ জন ইউপিডিএফ সদস্য আটক

বিএনপি বিদেশেও দেশের ভাবমূর্তি বিনষ্টের ষড়যন্ত্রে লিপ্ত: কাদের

মানুষের জীবন রক্ষায় প্রচুর পরিমাণে গাছ লাগাতে হবে : পরিবেশমন্ত্রী

বাংলাদেশে শাখা খুলতে চায় রাশিয়ার সবচেয়ে বড় ব্যাংক

কলকাতার পুরানো ব্যাটারি ফ্যাক্টরীতে ভয়াভহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি 

গোবিন্দগঞ্জে আই,এফ,এম,সি(প্রকল্প)চালুর দাবীতে কর্মহীন কর্মচারীদের মানববন্ধন অনুষ্ঠিত

কক্সবাজারে এবার অষ্টম শ্রেণির ছাত্রীকে হোটেলে আটকে রেখে ধর্ষণ

ঝিনাইদহে গণটিকাদান কর্মসূচী মানছে না স্বাস্থ্যবিধি

ব্রেকিং নিউজ :