300X70
মঙ্গলবার , ১৯ মার্চ ২০২৪ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেপজা অর্থনৈতিক অঞ্চলে ২ কোটি ৭৮ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে চীনা প্রতিষ্ঠান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৯, ২০২৪ ৮:০০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : চীনা প্রতিষ্ঠান ডংফ্যাং নিটিং (বিডি) কোম্পানি লিমিটেড চট্টগ্রামের মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে স্থাপিত বেপজা অর্থনৈতিক অঞ্চলে ২ কোটি ৭৮ লাখ মার্কিন ডলার বিনিয়োগে একটি মোজা উৎপাদন কারখানা স্থাপন করতে যাচ্ছে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, বিএসপি, এনডিসি, পিএসসি’র উপস্থিতিতে আজ (১৯ মার্চ) প্রতিষ্ঠানটির সাথে চুক্তি স্বাক্ষর করলো বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জনাব আলী রেজা মজিদ এবং ডংফ্যাং নিটিং (বিডি) কোম্পানি লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মি. ফ্যাং ঝ্যাংডং ঢাকাস্থ বেপজা নির্বাহী দপ্তরে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বিদেশি মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি নারী, পুরুষ ও শিশুদের জন্য বার্ষিক ২১ কোটি ৬০ লাখ জোড়া মোজা উৎপাদন করবে এবং ৫১৯২ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান ডংফ্যাং নিটিং (বিডি) কোম্পানি লিমিটেডকে নতুন সদস্য হিসেবে স্বাগত জানান এবং বিনিয়োগ গন্তব্য হিসেবে বেপজা অর্থনৈতিক অঞ্চলকে নির্বাচনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রতিষ্ঠানটি দ্রুততার সাথে তাদের কারখানা নির্মাণপূর্বক এবং বাণিজ্যিক উৎপাদন কার্যক্রম শুরু করবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বেপজার পক্ষ থেকে প্রতিষ্ঠানটিকে সব ধরনের সেবা প্রদান করা হবে বলেও তিনি আশ্বস্ত করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) মোঃ আশরাফুল কবীর, নির্বাহী পরিচালক (প্রশাসন) আ ন ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন, বেপজা অর্থনৈতিক অঞ্চলের প্রকল্প পরিচালক মোহাম্মদ এনামুল হক এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এ.এস.এম. আনোয়ার পারভেজসহ প্রতিষ্ঠানটির প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :