300X70
বৃহস্পতিবার , ৪ ফেব্রুয়ারি ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্যবসা -বাণিজ্যের প্রসারে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার জরুরি : এইচ টি ইমাম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৪, ২০২১ ১:২৯ অপরাহ্ণ

উত্তরা প্রতিনিধি : প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বিশ্বব্যাপী দেশীয় পণ্য ও প্রতিষ্ঠানের পরিচিতি তুলে ধরার পাশাপাশি ব্যবসা -বাণিজ্যের প্রসারে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা জরুরি।

আজ বৃৃৃহস্পতিবার ( ৪ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরায় পিপিএস প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ওয়েবসাইট (www.pps.com.bd) উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন পিপিএস প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শায়লা সাবরিন।

এইচ টি ইমাম বলেন, যুগের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তথ্যপ্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এ ক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখছে।

তিনি বলেন, একটা সময় বাংলাদেশে গৃহ নির্মাণ ও কৃষিকাজে লোহার তৈরি পাইপের ব্যাপক চাহিদা থাকলেও টেকসই, দীর্ঘস্থায়ী ও দামে সাশ্রয়ী হওয়ায় ইউপিভিসি পাইপ ও ফিটিংস পণ্য দেশের সর্বত্রে আজ ব্যবহৃত হচ্ছে।

পিপিএস প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শায়লা সাবরিন বলেন , বিশ্বমানের ইউপিভিসি পণ্য ক্রেতাদের দোরগোড়ায় পৌঁছে দিতে ২০১৫ সালে পিপিএস ইউপিভিসি পাইপ ও ফিটিংস পণ্যের উৎপাদন কার্যক্রম শুরু করে। পিপিএস দেশের অভ্যন্তরে এসব পণ্যের চাহিদার বড় অংশের যোগান দিচ্ছে। পিপিএস এর ইউপিভিসি পণ্য কৃষিসহ বিভিন্ন কনস্ট্রাকশন কাজে ব্যবহৃত হওয়ায় বিশ্বের অন্যান্য দেশেও এর চাহিদা রয়েছে ব্যাপক। ভারত, মধ্যপ্রাচ্য ও আফ্রিকায় এসব পণ্য নিয়মিত রপ্তানি হচ্ছে বলেও তিনি জানান।

শায়লা সাবরিন বলেন, যুগের পরিবর্তনের সাথে তাল মিলিয়ে মানুষের পছন্দ ও চাহিদার পরিবর্তন ঘটেছে। কৃষিকাজ, গৃহ নির্মাণসহ যেকোন নির্মাণ কাজে ইউপিভিসি পণ্যের ব্যবহার বাড়ছে প্রতিনিয়ত।
বাজারে বর্তমানে পিপিএস ব্র্যান্ডের ক্লাস পাইপ, নন ক্লাস পাইপ, হোস পাইপ, থ্রেড পাইপ, এস ডাব্লিউ আর পাইপ, পি পি আর পাইপ, এইচ ডি পি ই পাইপ ও নানাধরনের ইউপিভিসি ফিটিংস পাওয়া যাচ্ছে ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :