300X70
শনিবার , ৭ অক্টোবর ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্রাক্ষণবাড়িয়ায় ৬৭ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৭, ২০২৩ ৮:৪০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : নানা আয়োজনে পালিত হলো ব্রাক্ষণবাড়িয়ার কৃতিসন্তান, বিশিষ্ট সমাজসেবক এ. কে. এম রফিকুল ইসলাম খায়ের মিয়া সাহেব এর ১০১তম জন্মবার্ষিকী।

জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার (৬ অক্টোবর) ব্রাক্ষণবাড়িয়ার নবীনগর উপজেলার উত্তর লক্ষীপুর হাজির হাটি এলাকায় খায়ের মিয়া সাহেব এর নিজ বাড়িতে (পীর বাড়ি) দিনব্যাপী কর্মসূচির আয়োজন করে আবুল খায়ের ওয়েলফেয়ার অর্গানাইজেশন।

এই অনুষ্ঠানে সংস্থাটির পক্ষ থেকে জেলার বীরগাঁও ইউনিয়নের ৩৫ জন এবং কৃষ্ণনগর ইউনিয়নের ৩২ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে স্থানীয় কৃষক আন্দোলনের পুরধা এবং বিশিষ্ট সমাজসেবী দারু মিয়াকে মরনোত্তর সম্মাননা এবং হাজী গোলাম হোসেন‘কে(আবু মেম্বার) আজীবন সম্মাননা দেওয়া হয়।

অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল, শিশুদের বিভিন্ন প্রতিযোগিতা, স্মরণসভা, এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণিপেশার গণমান্য ব্যক্তিবর্গের পাশাপাশি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ. কে. এম রফিকুল ইসলাম খায়ের মিয়া সাহেব এর সুযোগ্য সন্তান মার্শাল হুসাইন, প্রেসিডেন্ট, মাদার ল্যাংগুয়েজ লাভার্স অব দ্য ওয়ার্ল্ড সোসাইটি, যুক্তরাষ্ট্র চ্যাপ্টার এবং আমিনুল ইসলাম, প্রেসিডেন্ট, মাদার ল্যাংগুয়েজ লাভার্স অব দ্য ওয়ার্ল্ড সোসাইটি, কানাডা।

প্রসঙ্গত, সম্প্রতি মাদার ল্যাংগুয়েজ লাভার্স অব দ্য ওয়ার্ল্ড সোসাইটির যুক্তরাষ্ট্র চ্যাপ্টারের সঙ্গে বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ে আওতাধীন আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউশনের একটি সমঝোতা চুক্তি হয়েছে। সেই চুক্তি স্বাক্ষরের জন্য বাংলাদেশে অবস্থান করছেন মার্শাল হুসাইন এবং আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা দেশ ও মানুষের কল্যাণে এ. কে. এম রফিকুল ইসলাম খায়ের মিয়া সাহেব এর গুরুত্বপূর্ণ অবদানের কথা স্মরণ করেন। পাশাপাশি আবুল খায়ের ওয়েলফেয়ার অর্গানাইজেশন গৃহীত বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডেরও প্রশংসা করেন বক্তারা।

সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য বাউল সম্রাট শফি মন্ডল, রিফাত ও ঐশী‘সহ অন্যান্য শিল্পীরা উপিস্থক থাকলেও বৃষ্টির জন্য শেষ তা বাতিল করা হয়। এজন্য আয়োজকরা এলাকাবাসীর কাছে দুঃখপ্রকাশ করেন।

উল্লেখ্য, অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ, খাবার বিতরণ, সেলাই মেশিন বিতরণ, আর্থিক সহায়তা, গবাদি পশু বিতরণ, কর্মমুখী বিভিন্ন প্রশিক্ষণ, বাসস্থান নির্মাণস; শিক্ষার্থীদের সহায়তা, কারগরি শিক্ষার ব্যবস্থা, মসজিদ মাদ্রাসার উন্নয়নসহ বিভিন্ন সামাজিক কাজ করে আসছে আবুল খায়ের ওয়েলফেয়ার অর্গানাইজেশন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নারী নির্যাতনের প্রতিবাদে নান্দাইলে মানববন্ধন অনুষ্ঠিত

মাগুরায় বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

নারী কর্মীদের মনোসামাজিক উন্নয়নে পেপারফ্লাইয়ের “ডিভাস অন দ্য রাইজ”

ফার্গুসন সতর্ক করলেন ম্যানচেস্টার ইউনাইটেডকে

সকল ধর্ম ও সম্প্রদায়ের অনুষ্ঠান আয়োজনে ডিএনসিসি সবসময় পাশে থাকবে : মেয়র আতিকুল

সাড়ে চার ঘণ্টা পর পারাবত ট্রেন চলাচল শুরু, তদন্তে দুই কমিটি

লালমনিরহাট ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন সভাপতির সুস্থতা কামনায় দোয়া মাহফিল

ফরিদগঞ্জে সাংবাদিক ইকরাম চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

যাত্রী নাজেহাল ও টাকা কেড়ে নেওয়ার অভিযোগে ৬ পুলিশ সাময়িক বরখাস্ত

এনবিজেএফ’র সভাপতি মোকাররম, সম্পাদক মুফদি ও সাংগাঠনিক রকি

ব্রেকিং নিউজ :