300X70
সোমবার , ১ নভেম্বর ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্রাজিলে ডাকাত সন্দেহে পুলিশের অভিযান, নিহত ২৫

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১, ২০২১ ৯:৪৯ পূর্বাহ্ণ

বাইরের ডেস্ক: ব্রাজিলে ব্যাংক ডাকাতির পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে দেশটির পুলিশ। গোপন তথ্যের ভিত্তিতে পুলিশের আগাম অভিযানে নিহত হয়েছে সংঘবদ্ধ ব্যাংক ডাকাতি চক্রের ২৫ সদস্য।

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান জানায়, স্থানীয় সময় রবিবার দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য মিনাইস গেরাইসের ভারগিনহা শহরে এ ঘটনা ঘটে।

ব্রাজিলের ফেডারেল হাইওয়ে পুলিশ জানায়, শহরটির বিভিন্ন ব্যাংকের স্থানীয় শাখা ও এটিএম বুথে ডাকাতি করতে পাশ্ববর্তী দুটি খামারে জড়ো হন বেশ কয়েকজন অপরাধী। এমন খবরে ওই খামারে আলাদা অভিযান চালায় পুলিশ। এরমধ্যে একটি খামারে অভিযানে নিহত হন অপরাধী চক্রের ১৮ সদস্য। অন্য খামারে দুজন নিহত হন। তবে তাদের পরিচয় প্রকাশ করা হয়নি। নিহত ব্যক্তিদের মধ্যে নিরাপত্তা বাহিনীর কোনো সদস্য নেই।

অভিযানে ওই দুটি খামার থেকে বিপুল পরিমাণ অস্ত্র জব্দ করার কথা জানিয়েছে পুলিশ। এর মধ্যে রাইফেল ও গ্রেনেডও রয়েছে। একই সঙ্গে জব্দ করা হয়েছে চুরি করে আনা কয়েকটি যানবাহন।

পুলিশ বলছে, ব্যাংক ও এটিএমে ডাকাতি করে পালিয়ে যাওয়ার পথে এসব যানবাহনে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের পরিকল্পনা ছিল অপরাধীদের। এ জন্য বিভিন্ন জায়গা থেকে যানবাহনগুলো চুরি করা হয়েছিল।

উল্লেখ্য, গত আগস্টে ব্রাজিলের সাও পাওলো রাজ্যের আরকাতুবা শহরে ড্রোন ব্যবহার করে ও বিস্ফোরণ ঘটিয়ে ব্যাংক ডাকাতির ঘটনা ঘটে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :