300X70
শুক্রবার , ২৩ ডিসেম্বর ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্র্যাক ইউনিভার্সিটির সোশাল ইমপ্যাক্ট ল্যাব ও ব্র্যাকের উদ্যোগে রোড সেফটি ওয়াকর্শপ অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৩, ২০২২ ২:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ব্র্যাক ইউনিভার্সিটির সোশাল ইমপ্যাক্ট ল্যাব এবং ব্র্যাকের আয়োজনে শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তার বিভিন্ন নিয়মকানুন ও ঝুঁকি নিরূপণ বিষয়ে আরো বেশি সচেতন করতে ব্র্যাক ইউনিভার্সিটিতে সম্প্রতি এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এই কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় অভিনেতা এবং স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা নিরাপদ সড়ক চাই-এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক রোড সেফটি এর ডিরেক্টর অফ অ্যাডমিনিস্ট্রেশন আহমেদ নাজমুল হোসাইন, ব্র্যাকের রোড সেফটি প্রোগ্রাম ম্যানেজার এম খালিদ মাহমুদ, ব্র্যাক ইউনিভার্সিটির স্টুডেন্ট লাইফ এর জয়েন্ট ডিরেক্টর তাহসিনা রহমান, ব্র্যাক ইউনিভার্সিটির স্কুল অফ ডাটা অ্যান্ড সায়েন্সেস এর শিক্ষার্থী এবং সোশাল ইমপ্যাক্ট ল্যাবের প্রতিষ্ঠাতা সভাপতি সৃজন বণিক।

সোশাল ইমপ্যাক্ট ল্যাব হলো নেতৃত্বগুণ সম্পন্ন শিক্ষার্থী এবং চেঞ্জমেকারদের একত্রিত করে সমাজে ইতিবাচক প্রভাব তৈরি করতে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীদের একটি প্ল্যাটফর্ম।

এই কর্মশালাটি পরিচালনা করেন ইলিয়াস কাঞ্চন, একটি নিরাপদ বিশ্ব গড়ে তুলতে শিক্ষার্থীদের উদ্যোমের সাথে কাজ করার আহবান জানান তিনি এবং তার সংস্থার পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস দেন। সড়ক নিরাপত্তা নীতি বিষয়ে ব্র্যাক এর বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে বলেন ব্র্যাকের রোড সেফটি প্রোগ্রাম ম্যানেজার এম খালিদ মাহমুদ। কর্মশালায় সড়ক নিরাপত্তার নিয়মকানুনসমূহের প্রয়োজনীয় পরিবর্তন সম্পর্কে শিক্ষার্থীরা বিভিন্ন প্রশ্ন করেন এবং মোটরসাইকেল ব্যবহার করা শিক্ষার্থীদের সচেতন করতে “বেটার সেফ দেন সরি” শীর্ষক মূকাভিনয় প্রদর্শিত হয়। কর্মশালায় রোড সেফটি বিষয়ে জ্ঞানগর্ভ বক্তব্য দেন ব্র্যাক রোড সেফটি এর ডিরেক্টর অফ অ্যাডমিনিস্ট্রেশন আহমেদ নাজমুল হোসাইন।

কর্মশালায় সুরক্ষা সরঞ্জামের জন্য সার্টিফিকেশনের প্রয়োজনীয়তা তুলে ধরতে শিক্ষার্থীদের মধ্যে হেলমেট বিতরণ করা হয়। সবশেষে এই কর্মশালায় অংশগ্রহণকারীরা দেয়ালিকায় স্বাক্ষর দানের মাধ্যমে নিরাপদ সড়ক গড়ে তোলার শপথ গ্রহণ করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :