300X70
শুক্রবার , ৫ জানুয়ারি ২০২৪ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্র্যাক ব্যাংক ও মোংলা বন্দর কর্তৃপক্ষের পেমেন্ট গেটওয়ে চুক্তি স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৫, ২০২৪ ১১:৩০ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : পেমেন্ট গেটওয়ে সেবা দেওয়ার লক্ষ্যে দেশের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্যিক সমুদ্রবন্দর মোংলা বন্দর কর্তৃপক্ষের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

দেশের কোনো সরকারি বন্দর কর্তৃপক্ষের সাথে ব্র্যাক ব্যাংকের এটিই প্রথম পেমেন্ট গেটওয়ে চুক্তি। এই অংশীদারিত্ব একটি স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ব্যাপারে সরকারের দৃঢ় প্রতিশ্রুতি প্রতিফলন, এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী এবং ব্র্যাক ব্যাংক সাউথ জোনের সিনিয়র জোনাল হেড, তাহের হাসান আল মামুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। ০২ জানুয়ারি ২০২৪ তারিখে বাগেরহাটের মোংলায় মোংলা বন্দর কার্যালয়ে এই চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এখন থেকে মোংলা বন্দর কর্তৃপক্ষ সহজেই বন্দর ব্যবহারকারীদের কাছ থেকে ওয়ান-স্টপ সেবা, জাহাজ পরিচালনা, কন্টেইনার ব্যবস্থাপনা, যান্ত্রিক সুবিধা, নিয়োগ, খনিজ পানি ইত্যাদি সেবার বিনিময়ে প্রাপ্ত পেমেন্টগুলো নিতে পারবে।

বন্দরের স্টেকহোল্ডাররা ব্র্যাক ব্যাংক পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে বন্দরের অফিশিয়াল ওয়েবসাইট (www.empa.com.bd) থেকে ভিসা, মাস্টারকার্ড, ডায়নামিক কিউআর এবং বিকাশ ওয়ালেট ব্যবহার করে পোর্ট ফি পরিশোধ করতে সক্ষম হবেন।

এছাড়া ব্র্যাক ব্যাংকের অনলাইন মার্চেন্ট সার্ভিস পোর্টালের মাধ্যমে বন্দর কর্তৃপক্ষ কাস্টমাইজড রিপোর্ট ম্যানেজমেন্ট পোর্টাল সুবিধাও উপভোগ করবে।

চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠানে মোংলা বন্দর কর্তৃপক্ষের পক্ষে থেকে সদস্য (অর্থ), মো. আসাদুজ্জামান; সদস্য (প্রকৌশল এবং উন্নয়ন), ড. এ. কে. এম. আনিসুর রহমান; প্রধান অর্থ ও হিসাব কর্মকর্তা, মো. সিদ্দিকুর রহমান খান; এবং ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে হেড অব মার্চেন্ট অ্যাকোয়্যারিং, খায়রুদ্দিন আহমেদ; হেড অব গভর্নমেন্ট রিলেশনস, খন্দকার এমদাদুল হক, সাউথ বেঙ্গল রিজিওনের রিজিওনাল হেড, আল আমিন শেখ; পাবলিক সেক্টরের ইউনিট হেড, মাহাবুবুর রশিদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ফিলিপাইন

নৌবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২২ উদ্বোধন করলেন নৌবাহিনী প্রধান

কোর অব সিগন্যালস্-এর `কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনী প্রধান

চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

টেকনাফে বিজিবি অভিযানে ৪০ হাজার ইয়াবা জব্দ

বৈশ্বিক অ্যালামনাই ইউকে নেটওয়ার্ক উন্মোচন করলো ব্রিটিশ কাউন্সিল

দেশে প্রথমবারের মতাে ১২০ কিলোমিটার রেঞ্জের ক্ষমতা সম্পন্ন ফায়ারিং অনুষ্ঠিত

হুয়াওয়ে ফাইভজি কুইজ ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা

পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের ইন্তেকালে তথ্যমন্ত্রীর শোক

জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার প্রশিক্ষণ কমান্ডার চম্পাইসহ ৯ জন গ্রেফতার

ব্রেকিং নিউজ :