300X70
মঙ্গলবার , ৫ অক্টোবর ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভলান্টিয়ার অপরচুনিটিজ ইনিশিয়েটিভ লাস্ট মাইল লাইফ কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক ওয়েবিনার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৫, ২০২১ ১:৩০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
আন্তর্জাতিক অহিংসা দিবস উপলক্ষ্যে গত শনিবার (২ অক্টোবর) ‘কাউন্টারিং ভায়োলেন্স, এক্সট্রিমিজম এন্ড প্র্যাকটিস অফ নন-ভায়োলেন্স ইন টুয়েন্টিফার্স্ট সেন্চুরি’ শিরোনামে একটি আন্তর্জাতিক ওয়েবিনার ইভেন্ট আয়োজন করে ‘ভলান্টিয়ার অপরচুনিটিজ’ ইনিশিয়েটিভ ‘লাস্ট মাইল লাইফ’। ইভেন্টটির প্রতিপাদ্য বিষয় ছিলো ‘রোড টু নন-ভায়োলন্স’।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আলোচকরা এই আয়োজনে যুক্ত থেকে তাদের ভিন্ন ভিন্ন মতামত ও অন্তর্দৃষ্টি তুলে ধরার মাধ্যমে আলোচনায় বৈচিত্র্য আনেন। আলোচক হিসেবে যুক্ত ছিলেন- সিরাজুল হোসেন (ইনোভেশন এডভাইজার, ডিনেট; এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা, সাইবারনেটিক সিস্টেমস লিমিটেড), শ্রেয়া জানি (পরামর্শক, পিভিই ও টকিং এক্রস জেনারেশন অন এডুকেশন ইন দ্য রিথিংকিং ইয়থ টিম, ইউনেস্কো এমজিআইইপি), দিশানি সেনারত্নে (প্রজেক্ট ডিরেক্টর, রাইটিং ডাভস, কবি, ইংরেজি শিক্ষক) এবং সুস্মিনা বৈদ্য (সহপ্রতিষ্ঠাতা, ইয়থহাইভ নেপাল)।

ওয়েবিনারটিতে সম্মানিত আলোচকরা সহিংসতা এবং চরমপন্থার বিরুদ্ধে তাদের কাজ সংক্রান্ত জ্ঞান, দৃষ্টিভঙ্গি এবং অভিজ্ঞতা বিনিময় করেছেন। তাদের ‘নন-ভায়োলেন্স’ বা ‘অহিংসা’ বা বিষয়ক জ্ঞানের আলোয় ওয়েবিনারটি বর্ণিল হয়ে ওঠে। উক্ত ওয়েবিনার থেকে তরুণ শান্তিকর্মীরা অহিংসা সংক্রান্ত বিশেষজ্ঞ পরিজ্ঞান লাভ করতে সক্ষম হয়েছে। ইভেন্টটিতে ইয়থ এনগেজমেন্ট পার্টনার হিসেবে সহযোগিতায় ছিলো ইয়থ মুভমেন্ট, রাইট টু পিস, এরাইজ হেল্প ফর চাইল্ড ফাউন্ডেশন, বাংলাদেশ ইয়থ ইনিশিয়েটিভ এবং অঙ্গীকার।

‘লাস্ট মাইল লাইফ’ মূলত ‘ভলান্টিয়ার অপরচুনিটিজ’ এর উদ্যোগে পরিচালিত একটি স্বেচ্ছাসেবামূলক প্রতিষ্ঠান যা সমাজে শান্তি প্রতিষ্ঠা, চরমপন্থী সহিংসতা নিরসন এবং অনলাইন এবং অফলাইন উভয় মাধ্যমে তরুণদের শান্তি প্রতিষ্ঠা প্রক্রিয়ায় অংশগ্রহণে অনুপ্রাণিত করতে নিরন্তর কাজ করে যাচ্ছে। সামাজিক সংসক্তি ও সংহতি প্রতিষ্ঠায় এবং অহিংস মতবাদ প্রসারে, বৃহত্তর অর্থে শান্তি প্রচারের লক্ষ্যে ২০১৯ সাল থেকে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে লাস্ট মাইল লাইফ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :