300X70
সোমবার , ১২ ডিসেম্বর ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১২, ২০২২ ১:২২ পূর্বাহ্ণ

আশুলিয়া প্রতিনিধি : সাভারের আশুলিয়ায় একটি বেসরকারী হাসপাতালে ভুল চিকিৎসায় এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। এঘটনায় নিহতের নবজাতক বাচ্চাটি কিছুটা সুস্থ রয়েছে।

রাতে আশুলিয়ার বাইপাইল এলাকায় হ্যাপি জেনারেল হাসপাতালে এ ভুল চিকিৎসায় মৃত্যুর ঘটনা ঘটে।
এলাকাবাসী জানায়, গতকাল রাতে আশুলিয়ার ঘোষবাগ এলাকায় নিজ ভাড়া বাড়িতে সন্তান প্রসবের জন্য ব্যাথা উঠে আব্দুল বাছেদ এর স্ত্রী মাহমুদা খাতুনের (৩৪)। পরে তাকে দ্রুত সন্তান প্রসবের জন্য বাইপাইল এলাকায় হ্যাপি জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে সেখানে হাসপাতালের ডাক্তাররা তার সিজার করেন। পরে তার ফুটফুটে এক ছেলে সন্তান হয়।

এঘটনার পরেই নবজাতকের মা মাহমুদা খাতুনের মৃত্যু হয়। ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে এই অভিযোগে নিহতের স্বামী বাইপাইল আব্দুল্লাহপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ওই হাসপাতালের ডাক্তারের বিচারের দাবিতে। অকালে স্ত্রীকে হারিয়ে হাসপাতালের সামনে বিলাপ করতে দেখা যায় নিহতের স্বামীকে।

স্থানীয়রা জানায়, বাইপাইল এলাকায় হ্যাপি জেনারেল হাসপাতাল মানুষ মারার হাসপাতাল, এখানে নেই কোন অভিজ্ঞ চিকিৎসক। শ্রমিক অধ্যুষিত এলাকা হওয়ায় অনেক শ্রমিকরা টাকার অভাবে ভুতরে এই হাসপাতালে কম খরচে ভুল চিকিৎসা নিয়ে থাকেন। স্থানীয়রা অবিলম্বে এই হাসপাতাল কতৃপক্ষের কঠোর শাস্তি দাবি করেছেন।

অপরদিকে সাভারের তেঁতুলঝোড়া মোড়ে অবস্থিত কথিত স্টান্ডার্ড হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে ভুল চিকিৎসায় এক নবজাতের মৃত্যু হয়েছে। রাতে ওই হাসপাতালে ভুল চিকিৎসায় ওই নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠে। এর দুই সপ্তাহ আগে ওই হাসপাতালে ভুল চিকিৎসায় আরেক জন ব্যক্তির মৃত্যু হয়। চিকিৎসার নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়ে ভুল চিকিৎসা দেওয়ার অভিযোগে হাসপাতালটির মালিকের কঠোর শাস্তি দাবি করেছেন এলাকাবাসী। এঘটনায় হাসপাতাল দুটির কর্মকর্তারা ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি।

ভুল চিকিৎসায় নবজাতক ও প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ পেলে তদন্ত করে হাসপাতাল দুটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সায়েমুল হুদা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :