300X70
সোমবার , ২৫ জানুয়ারি ২০২১ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভোটগ্রহণ চলছে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৫, ২০২১ ৪:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা সাব-এডিটরস কাউন্সিল নির্বাচন-২০২০ এর ভোটগ্রহণ চলছে। সোমবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে সকাল ১০টায় এ ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৫টা পর্যন্ত। সংগঠনটির মোট ভোটার ১১২৯ জন। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন জ্যেষ্ঠ সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।

শীতের সকালের দিকে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে শুরু করে। এদিকে সকাল থেকেই প্রার্থী ও প্রার্থীর সমর্থকরা প্রচার-প্রচারণা নিয়ে সরব আছেন।

নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন:

দুইটি জোটে প্রার্থীরা এ নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এবারের নির্বাচনে ১১টি পদের বিপরীতে ৩৩ জন প্রার্থী লড়ছেন। কার্যনির্বাহী সদস্য পদে মোট ১৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও এই পদে সাব-এডিটর কাউন্সিল ১১ প্রার্থীকে নির্বাচিত করবেন।

সভাপতি পদে লড়ছেন একটি জোটের প্রধান হয়ে বাংলাদেশের খবরের সিনিয়র সাব এডিটর আবুল কালাম আজাদ এবং অন্য জোটটির প্রধান দৈনিক যুগান্তরের মামুন ফরাজী। এছাড়া সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বাংলাদেশ আলোর আনঞ্জুমান আরা শিল্পী।

আবুল কালাম আজাদ জোটের সাধারণ সম্পাদক প্রার্থী পদে আরটিভির সাইখুল ইসলাম উজ্জ্বল, যুগ্ম সম্পাদক পদে আজকালের খবরের মো. আনোয়ার সাদাত সবুজ, কোষাধ্যক্ষ পদে আলোচিত খবরের হানজালা শিহাব, সাংগঠনিক সম্পাদক পদে খোলা কাগজের শামসুল আলম সেতু, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সারা বাংলার আলমগীর কবির, দপ্তর সম্পাদক পদে আয়কর বার্তার মামুনুর রশিদ মামুন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এশিয়ান টিভির মো. তারিক হোসেন বাপ্পি, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে মোহনা টিভির শহীদুল আলম ইমরান লড়ছেন। এছাড়া এই জোটের কার্যনির্বাহী সদস্য প্রার্থী হিসাবে দৈনিক শুভদিনের লাকিয়া হাসান, স্বদেশ প্রতিদিনের আবু জাফর সাইফুদ্দীন, দৈনিক নওরোজের মো. সাফায়েত হোসেন, ডিনিউজের খালেদ সাইফুল্লাহ্ মাহমুদ এবং আলোকিত বাংলাদেশের গাজী মুনছুর আজিজ লড়ছেন।

অন্যদিকে মামুন-হৃদয় জোটের সাধারণ সম্পাদক পদে আমাদের সময়ের আবুল হাসান হৃদয়, যুগ্ম সম্পাদক পদে জাওহার ইকবাল খান, কোষাধ্যক্ষ পদে দৈনিক ইত্তেফাকের অলক বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক পদে সংবাদ সারাবেলার হুমায়ুন কবির তমাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দৈনিক ইত্তেফাকের গাজী আব্দুল হাদী, দপ্তর সম্পাদক পদে মানবকণ্ঠের মনির আহমেদ জারিফ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক জনকণ্ঠের তৌফিক অপু এবং প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে বাংলাদেশ খবরের লাবিন রহমান নির্বাচনে লড়ছেন। এছাড়া এই জোটের কার্যনির্বাহী সদস্য পদে অংশ নিয়েছেন শিকড় সন্ধানের আমিনুল রাণা, বাংলাভয়েসের আব্দুর রহমান খান, দৈনিক ইনকিলাবের মোহাম্মদ আবদুল অদুদ, আজকের পত্রিকার ফারজানা জবা, বাংলার সমাচারের মো. নাঈম মাশরেকী, বাংলাদেশের আলোর মো. মনির হোসেন, ইউনাইটেড নিউজ ২৪ ডট কমের আ.হ.ম ফয়সাল, ডেইলি ইন্ডাস্ট্রির মো. ফখরুদ্দীন মুন্না এবং বাংলাদেশের আলোর জাফরুল আলম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

 

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নারী নির্যাতন বন্ধে আইনের পাশাপাশি প্রয়োজন সচেতনতা : আইনমন্ত্রী

দেশে ফিরলেন বিমানবাহিনী প্রধান

কখনো শৃঙ্খলার ব্যাঘাত ঘটাবেন না, বিজিবিকে প্রধানমন্ত্রী

লংকাবাংলা ফাইন্যান্সের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

২৩ সালে ৮ হাজার কোটি টাকা নিট ডিপোজিট গ্রোথ অর্জন করেছে ব্র্যাক ব্যাংক 

২১ বলে লিটনের অর্ধশতক, যা বললেন মাশরাফি

জাতীয় লক্ষ্য পূরণে যুব সমাজের ভূমিকাই সবচেয়ে গুরুত্বপূর্ণ : স্থানীয় সরকার মন্ত্রী

ঘরের ভেতর বিশুদ্ধ বাতাস নিশ্চিত করবে এয়ার পিউরিফায়ার

লো-কার্বন ভবিষ্যতের দিকে নিয়ে যাবে সবুজ-বান্ধব ফাইভজি নেটওয়ার্ক

সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ব্রেকিং নিউজ :