300X70
শুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ময়মনসিংহে সাতদিন ব্যাপি বিভাগীয় বইমেলার উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২২, ২০২৩ ৮:৫৪ অপরাহ্ণ

এএইচএম সাইফুদ্দিন : ময়মনসিংহ বিভাগীয় বইমেলা-২০২৩ উদ্বোধন হয়েছে। আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) হতেআগামী বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সাতদিন ব্যাপি এ মেলায় ১০টি সরকারি প্রতিষ্ঠান ও ৫১টি বেসরকারি প্রকাশকবৃন্দের প্রতিষ্ঠানসহ মোট ৬১টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

বইমেলায় কচিকাঁচার উৎসব, কুইজ , বিতর্ক ও চিত্রাংকন প্রতিযোগিতার ইভেন্ট এবং মুক্তিযোদ্ধাদের গল্প শোন অনুষ্ঠানের আয়োজন রয়েছে। এছাড়াও প্রতিদিন সন্ধ্যায় বিভিন্ন শিল্পগোষ্ঠীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, পাক ভারত বিভক্তির পর প্রথম আক্রমন হলো বাংলা ভাষার ওপর। স্বাধীনতার পরও ভাষা ও সংস্কৃতির উপর বারবারই এমন আক্রম হয়েছে এবং আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ক্ষতিগ্রস্থ হয়েছে। আজকের বিভাগীয় বইমেলার মধ্যে দিয়ে আমরা সেই ক্ষতি পুষিয়ে নেয়ার চেষ্ঠা করছি। বই হচ্ছে ইতিহাস, ঐতিহ্য এবং সংস্কৃতির ধারক ও বাহক। তাই সংস্কৃতিকে লালন করতে বই পড়ার কোন বিকল্প নেই।

বই পড়াকে উৎসাহিত করতে আলোকিত মানুষ হওয়ার প্রত্যয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। বিভাগীয় প্রশাসনের ব্যবস্থাপনায় টাউন হল প্রাঙ্গণে জাতীয় গ্রন্থকেন্দ্র এটি আয়োজন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহের অতিরিক্ত ডিআইজি সাজ্জাদুর রহমান, সিটি কর্পোরেশনের সিইও মোঃ ইউসুফ আলী, জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর, সংস্কৃতি মন্ত্রনালয়ের উপসচিব রাজিব কুমার সরকার, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ এহতেশামুল আলম, ময়মনসিংহ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ফরিদ আহমদ দুলাল, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির পরিচালক আব্দুর রফ মোশারফ, কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক এ এফ এম হেদায়েতুল্লাহ ।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আবারও চিনির দাম বাড়ানোর প্রস্তাব ব্যবসায়ীদের

করোনাভাইরাসে সারাবিশ্বে প্রাণ ঝড়েছে ১৫ লাখ

বয়সের ব্যবধান কোনো বাধা হচ্ছে না নিক-প্রিয়াঙ্কার দাম্পত্য জীবনে

টোল নেওয়া হবে না পোস্তগোলা ব্রিজে

ক্ষমতাসীন দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে ভোট করবে জাসদ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এম সাচ্ছু’র নেতৃত্বে ঢাকা আইন জেলা ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন

চলন্ত ট্রেন থেকে ধাক্কা মেরে যুবককে ফেলে দিলেন সহযাত্রী!

দেশের সর্বপ্রথম জাতীয় পর্যায়ে একবার ব্যবহারযোগ্য প্লাস্টিকমুক্ত মেলা

চট্টগ্রামে যাত্রা শুরু করতে যাচ্ছে বিশ্বখ্যাত স্পোর্টস ব্র্যান্ড পুমা

করোনাকালে অফিস করলে যেসব বিষয়ে সচেতন থাকা জরুরি

ব্রেকিং নিউজ :