300X70
বৃহস্পতিবার , ৮ জুলাই ২০২১ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মহেশপুরে গ্রামে বাড়িতে বাড়িতে ছর্দি জ্বরের রোগী, মৃত্যু বাড়ছেই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৮, ২০২১ ১১:২০ অপরাহ্ণ

মহেশপুর (ঝিনাইদহ)প্রতিনিধিঃ
ঝিনাইদহের মহেশপুর উপজেলার একতারপুর গ্রামের সনু বিশ্বাস মারা যান গত ২৮ জুন রাতে। এর পাঁচদিন পর ৩ জুলাই একই উপসর্গ নিয়ে মারা যান তার ভাইয়ের স্ত্রী আনোয়ারা বেগম এবং মেয়ে রাবেয়া খাতুন । মৃত্যুর এই মিছিল এখানেই শেষ নয়, পরদিন ৪ জুলাই মারা যান সনুর আরেক ভাই আব্দার হোসেন।

ফতেপুর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ এসব তথ্য জানিয়ে বললেন, “মারা যাওয়া ওই চারজনেরই সর্দি-জ্বরের মত উপসর্গ ছিল।“

মহেশপুর প্রেস ক্লাবের সভাপতি আব্দুস সেলিম বলেন মহেশপুরের গ্রামগুলোতে ঘরে ঘরে মানুষ জ্বরে ভুগছেন। বাড়িতে বসেই সাধারণ জ্বরের চিকিৎসা নিচ্ছেন তারা। শুধু শ্বাসকষ্টের মত সমস্যা হলে চিকিৎসকের কাছে যাচ্ছেন। কোভিডের উপসর্গ নিয়ে মহেশপুরে ১৬ জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসাবে উপজেলায় কোভিড শনাক্ত হওয়া আরও ১০ জন মারা গেছেন।

চিকিৎসকরা বলছেন, করোনাভাইরাস আক্রান্তদের বেশিরভাগই এখন গ্রামের মানুষ। এই জেলার সদর হাসপাতালের কোভিড ইউনিটে বেডের সংখ্যা সম্প্রতি ৫০ শয্যা থেকে বাড়িয়ে ১০০ শয্যা করা হয়েছে। তবুও রোগী যেন উপচে পড়ছে।

মহেশপুর উপজেলার সীমান্তবর্তী শ্যামকুড় ইউপি চেয়ারম্যান আমাল উল্লাহ জানান যে তার ইউনিয়নের সব পাড়ায় ছর্দি জ্বরের রোগীর রয়েছে। করোনা কিনা তা পরীক্ষা করা হচ্ছে না। অনেক রোগী উপসর্গ নিয়ে মারা যাচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে তার ইউনিয়ন অনেক দুরে হওয়ায় মানুষ করোনা পরীক্ষা করতে আগ্রহী হচ্ছেন না।

মহেশপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জমির মোঃ হাসিবুস সাত্তার বলেন বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেবা নিতে আসছে করোনা লক্ষণ আছে এমন রোগীর সংখ্যা বেশী। গত কাল বৃহস্পতিবার ৪৮টি নমুনা পরীক্ষা করে ১৭জন্য ব্যাক্তি শরীরে করোনা শনাক্ত হয়েছে। তিনি আরো বলেন করোনার প্রথম ঢেউয়ে শহরের অধিকাংশ সচেতন মানুষ টিকা নিয়েছেন। তারা স্বাস্থ্য সচেতন বেশি। কিন্তু গ্রামের মানুষের মধ্যে তা অনেক কম। যে কারণে দ্বিতীয় ঢেউয়ে গ্রামের মানুষ আক্রান্ত বেশি হচ্ছেন। তিনি গ্রাম পর্যায়ে প্রশাসনের প্রতি লকডাউন আরো কঠোর করা অনুরোধ করেন।

ঝিনাইদহ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ জানান এখন গ্রামের রোগী বেশি আসছেন। জ্বর-সর্দি নিয়ে মানুষ বাড়িতেই থাকছে, যখন শ্বাসকষ্ট হচ্ছে-তখনই হাসপাতালে ছুটে আসছেন। শেষ সময়ে আসায় অনেককেই আমরা বাঁচাতে পারছি না।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :