300X70
বুধবার , ১৭ এপ্রিল ২০২৪ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মহেশপুর সীমান্তে ৪০টি স্বর্ণের বারসহ ২ জন পাচারকারী আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৭, ২০২৪ ১০:২৮ পূর্বাহ্ণ

জাহিদুল ইসলাম, মহেশপুর : ঝিনাইদহের মহেশপুর উপজেলার পলিয়ানপুর সীমান্ত দিয়ে স্বর্ণের চালান বাংলাদেশ থেকে ভারতে পাচারকালে ৪০টি স্বর্ণের বারসহ ২ জন পাচারকারী আটক করেছে বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি)।
মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ ঝিনাইদহের মহেশপুর উপজেলার পলিয়ানপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। এ প্রেক্ষিতে অধিনায়কের দিকনির্দেশনায় পলিয়ানপুর বিওপির একটি বিশেষ টহলদল ছয়ঘড়িয়া নামক স্থানে অবস্থান নেয়।

মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি)-এর অধিনায়ক লে.কর্নেল এইচ এম সালাহউদ্দিন চৌধুরী, পিএসসি, জি+ এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আনুমানিক বিকেল সাড়ে ৪টায় দুইজন ব্যক্তি মোটরসাইকেল যোগে সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে থামায়। পরবর্তীতে বিজিবি টহলদল তাদের দেহ তল্লাশি করে একজনের কোমরের মধ্যে সাদা কাপড়ে মোড়ানো অবস্থায় ৪০টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম ড়য়। আটকৃত স্বর্ণের ওজন ৪.৬৩৩ কেজি এবং বর্তমান বাজারমুল্য প্রায়-৪ কোটি ৪৮ লক্ষ টাকা।

আটককৃত ব্যক্তিরা হলো- মহেশপুর উপজেলার ছয়ঘড়িয়া গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে মোঃ জসিম উদ্দিন (৫৩) এবং মৃত আকতার আলীর ছেলে মোঃ হুমায়ন কবির (৪০)।

অবৈধভাবে ভারতে স্বর্ণ পাচারের জন্য বহন করা ও নিজ জিম্মায় রাখায় আটককৃত ব্যক্তিদেরকে মোটরসাইকেলসহ আটক করতঃ তাদের বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো ঝিনাইদহ ট্রেজারী অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :