300X70
বুধবার , ৫ জুলাই ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির নতুন চেয়ারম্যান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৫, ২০২৩ ১০:৫১ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর শরী‘আহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশের অন্যতম বৃহৎ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়া (মাদ্রাসা)-এর মহাপরিচালক (মুহ্তামিম) মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ।

বর্তমানে তিনি সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর শরী‘আহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড ও এনআরবিসি ইসলামী ব্যাংক লিমিটেড-এর শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য এবং সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট-এর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি ১৯৯২ সালে দাওরায়ে হাদিসে প্রথম শ্রেণিতে প্রথম হন এবং পরবর্তীতে দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি লাভ করেন।

তিনি কওমি মাদ্রাসার জন্য সরকার অনুমোদিত সুপ্রিম কাউন্সিল আল হাইতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া, বাংলাদেশ এর সদস্য। তিনি সৌদি আরবের প্রতিরক্ষা ও বিমান মন্ত্রণালয়ের অধীনে শিক্ষক ও অনুবাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়া থেকে প্রকাশিত আরবি ও ইংরেজি ম্যাগাজিন বালাগ আশ-শরক পত্রিকার প্রধান সম্পাদক এবং বাংলাদেশের অন্যতম প্রাচীন মাসিক পত্রিকা আত-তাওহীদ-এরও প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি চট্টগ্রামের হালিশহর কে-ব্লক কেন্দ্রীয় মসজিদের খতিব।

জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন পত্রিকা ও ম্যাগাজিনে তাঁর অনেক প্রবন্ধ-নিবন্ধ প্রকাশিত হয়। তিনি সৌদি সরকার ও মুসলিম ওয়ার্ল্ড লীগ এর আমন্ত্রণে বিভিন্ন আন্তর্জাতিক সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট-এর আমন্ত্রণে যুক্তরাষ্ট্র সফর করেন।

এছাড়াও বিভিন্ন সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানের আমন্ত্রণে দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব, লেবানন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, হংকং, সংযুক্ত আরব আমিরাত, ওমান ও তুরস্ক সফর করেন। আরবি, ইংরেজি, উর্দু ফারসিসহ কয়েকটি ভাষায় তিনি পান্ডিত্য অর্জন করেন। তিনি ১৯৭২ সালে কক্সবাজার জেলায় জন্মগ্রহণ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অবরোধের দ্বিতীয় দিনে সারাদেশে ১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন

জেলেদের জন্য আরো ৯ হাজার ৪৭৪ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ

সারাদেশে রোবটিক্স ক্যাম্পের আয়োজন করবে ছাত্রলীগ

ড্রাগন চাষ ও সমন্বিত কৃষি খামার গড়ে সফল মোস্তফা জামান

‘ইউটিউব চ্যানেল-আইপি টিভি সংবাদ পরিবেশন করতে পারবে না’

বন্যপ্রাণী রক্ষায় আন্তরিকভাবে কাজ করছে সরকার : পরিবেশ ও বন মন্ত্রী

জাটকা সংরক্ষণ সপ্তাহ উদ্‌যাপিত হবে ১১ থেকে ১৭ মার্চ

ইরান-ইসরায়েল উত্তেজনা নিরসন ও গাজায় হত্যাযজ্ঞ বন্ধ চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক সামিট আয়োজন করতে যাচ্ছে ব্র্যাক ব্যাংক

‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১’ অর্জন করলো দারাজ

ব্রেকিং নিউজ :