300X70
বৃহস্পতিবার , ২৩ সেপ্টেম্বর ২০২১ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মাঝপথেই অধিনায়কত্ব হারাতে পারেন দিশেহারা কোহলি!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৩, ২০২১ ১২:২১ অপরাহ্ণ

ডেস্ক: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বিরাট কোহলির। দিনকয়েক আগেই তিনি ঘোষণা করেছেন, আসন্ন টি-২০ বিশ্বকাপের পর ভারতের জাতীয় দলের টি-২০-এর নেতৃত্ব ছাড়বেন।

এই ঘোষণার কয়েক দিনের মধ্যেই কোহলি জানিয়ে দেন, আইপিএল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্বও ছাড়বেন তিনি। চলতি মৌশুমে বিরাট আরসিবির অধিনায়ক থাকলেও, আগামী মৌশুম থেকে তিনি আর অধিনায়কত্ব করবেন না। এমনটাই জানিয়েছেন বিরাট।

এরই মধ্যে বিরাটকে নিয়ে পুরোদস্তুর বিস্ফোরণ ঘটালেন টিম ইন্ডিয়ার সাবেক ক্রিকেটার। তিনি বলে দিলেন, বিরাটকে এই মুহূর্তে দিশেহারা দেখাচ্ছে। যা পরিস্থিতি তাতে মরশুমের মাঝপথেই তাকে ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হতে পারে। আর একটি ম্যাচে খারাপ খেললেই অধিনায়কত্ব খোয়াতে পারেন বিরাট।

আসলে বিরাট কোহলি একেবারেই ভালো ফর্মে নেই। তার ব্যাটে দীর্ঘদিন বড় রান নেই। এসবের মধ্যেই আইপিএল এবং জাতীয় দলের টি-২০-র অধিনায়কত্ব ছাড়তে হয়েছে। ওয়ানডে ক্রিকেটেও তার অধিনায়কত্ব ধরে রাখা নিয়ে বিস্তর জল্পনা চলছে।

ঘটনাচক্রে কোহলি যেদিন আইপিএলের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করলেন, তারপর দিনই তার দল আরসিবি লজ্জাজনকভাবে হারল কেকেআরের বিরুদ্ধে। নাইটদের বিরুদ্ধে মাত্র ৯২ রানে গুটিয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স। বিরাট নিজে করেন মাত্র ৮ রান। যে বলটিতে তিনি আউট হন, সেটাও আহামরি কিছু ছিল না। মাত্র ১০ ওভারেই ওই রান তুলে ফেলেছে কেকেআর।

ওই ম্যাচ প্রসঙ্গেই, নাম জানাতে অনিচ্ছুক ওই প্রাক্তন ক্রিকেটার এক সংবাদ সংস্থাকে বলেছেন, ও কেকেআরের বিরুদ্ধে কীভাবে খেলল দেখলেন? পুরো দিশেহারা। মনে হচ্ছে ওর আরও খারাপ সময় আসছে। আশঙ্কা আছে, মৌশুমের মাঝপথেই হয়তো ওকে অধিনায়কের পদ থেকে সরে যেতে হবে। আগেও এমন হয়েছে। কেকেআরে দীনেশ কার্তিক অধিনায়কত্ব হারিয়েছেন। ডেভিড ওয়ার্নার হায়দরাবাদের অধিনায়কত্ব খুইয়েছেন।

সুতরাং আরসিবিতেও তেমনটা হতেই পারে। আমার মনে হচ্ছে আরেকটা ম্যাচ খারাপ খেললেই বিরাটকে অধিনায়কের পদ ছাড়তে হতে পারে।দেখেনি।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ওয়ানডে মেজাজে শান্তর ফিফটি

শিক্ষার্থী ঝরে পড়ার কারণ এবং প্রতিকার

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা

ভালোবাসা দিবস উপলক্ষে পাঠাও ফুড-এর ‘ফুড ফেস্টিভাল’ ক্যাম্পেইন

সাংবাদিক মিজানুর রহমান খানের জানাজা শেষে বনানী বুদ্ধিজীবী কবরস্থানে দাফন

দেশে প্রথমবারের মতো ‘ইনক্লুশন সিম্পোজিয়াম’ আয়োজন হচ্ছে ৩ মার্চ

ঢাকায় জাতিসংঘ শান্তিরক্ষা প্রধান, ‘নারীদের অংশগ্রহণ বৃদ্ধি নিয়ে আলোচনা করবো’

দেশে বাড়ছে ডেঙ্গু, থাকতে হবে যেসব সতর্ক

সমাজের জন্য অনুসন্ধানী রিপোর্টিং প্রয়োজন : তথ্যমন্ত্রী

ঢাকা-ময়মনসিংহ এবং জামালপুরের মধ্যে ৬ রেলওয়ে স্টেশনের আধুনিকায়নের কাজ উদ্বোধন