300X70
মঙ্গলবার , ২১ নভেম্বর ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মামলার পর বাদীকে হুমকি, বাড়িতে আবার হামলার অভিযোগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২১, ২০২৩ ১২:৫২ পূর্বাহ্ণ

রংধনু গ্রুপের চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখল, হত্যাচেষ্টা ও লুটপাটের অভিযোগে দুটি মামলা


নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নে জমি দখল, হত্যাচেষ্টা ও লুটপাটের অভিযোগে রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে মামলা করার পর এক বাদীকে হুমকি এবং তাঁর বাড়িতে আবার হামলা করা হয়েছে।

গত রবিবার রাতে রফিকুলের নির্দেশে তাঁর ৩০ থেকে ৩৫ জন অনুসারী এই হামলা চালিয়েছে বলে অভিযোগ বাদী আলী আজগর ভূঁইয়ার।

এর আগে রবিবার দুপুরে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুটি মামলা করেন কায়েতপাড়ার নাওড়া গ্রামের আলী আজগর ভূঁইয়া ও মো. মামুন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলম শুনানি শেষে মামুনের অভিযোগটি রূপগঞ্জ থানায় এফআইআর হিসেবে গ্রহণ করতে এবং আলী আজগরের মামলাটি পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি) তদন্তের নির্দেশ দেন।

আলী আজগর ভূঁইয়া গতকাল সোমবার বলেন, ‘এক মাস ধরে জমি দখল করতে আমাদের নাওড়া গ্রামে একের পর এক বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালাচ্ছে রফিকের লোকজন।

থানা মামলা না নিলে আদালতের মাধ্যমে রবিবার মামলা করি। এই মামলার খবর পেয়ে রফিকের হুকুমে আবারও রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সন্ত্রাসীরা আমাদের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। বর্তমানে আমরা আতঙ্কে বাড়িছাড়া।’

আজগরের মামলায় তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি)। গতকাল জানতে চাইলে জেলা ডিবির অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম বলেন, আদালতের নির্দেশনা এখনো আসেনি। পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

আলী আজগরের মামলায় রংধনু গ্রুপের চেয়ারম্যান এবং কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলামসহ ৩১ জনের নাম উল্লেখ করে এবং ১৫ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে। মামুনের মামলায় রফিকুলসহ ১৮ জনের নামে এবং অজ্ঞাতপরিচয় ৩৫ জন আসামি করা হয়েছে।

আলী আজগরের মামলার আরজিতে উল্লেখ করা হয়, গত ১৮ নভেম্বর আসামিরা দেশি অস্ত্র নিয়ে বাড়িঘরে হামলা করেন। এ সময় আসামিরা তাঁদের নামে দ্রুত জমি রেজিস্ট্রি করে দেওয়ার জন্য চাপ দেন। এ ছাড়া বাড়িঘরে ভাঙচুর চালান এবং আসবাব, টাকা, স্বর্ণালংকারসহ মালপত্র লুট করেন।

মামুনের মামলার বিষয়ে গতকাল জানতে চাইলে রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ বলেন, ‘ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। এ ছাড়া আদালতে মামলার বিষয়ে এখনো আমাদের হাতে নির্দেশনা আসেনি। এলে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

এসব অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে গতকাল বিকেলে রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাঁর ব্যবহৃত মোবাইল ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

তরুণদের সুস্বাস্থ্য রক্ষায় তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধন করতে হবে : সাবের হোসেন চৌধুরী

সাকিবদের জন্য দোয়া চাইলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

স্বাধীনতার প্রাপ্তি-অপ্রাপ্তির অন্যায্য তুলনা

আজ নান্দাইল মুক্ত দিবস

উচ্চ শিক্ষায় বিদেশে ছাত্র প্রেরণে বাংলাদেশ ১৪-তম : ড. মো: সেলিম উদ্দিন

স্বরূপে মেসি-ডি মারিয়া; আর্জেন্টিনার দুর্দান্ত জয়

বঙ্গবন্ধুর খুনিরা কারবালার ভয়াবহতাকেও হার মানিয়েছে: সাঈদ খোকন

বাজারে পণ্যের কৃত্রিম সংকট তৈরি করলে মজুতদারদের শাস্তি হবে : আইনমন্ত্রী

জনতা ব্যাংক স্টাফ কলেজে বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন 

১৩ কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :