300X70
রবিবার , ৯ মে ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মিরপুরে অনলাইনে প্রতারক চক্রের দু’ সদস্য গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৯, ২০২১ ১১:১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুরের পাইকপাড়া এলাকায় অভিযান চালিয়ে নব্য ডিজিটাল অনলাইন ব্যবসায়ী সংঘবদ্ধ প্রতারক চক্রের দু সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৪ এর আভিযানিক দল।গ্রেফতারকৃতরা হচেছ- মোছাঃ লিজা (৩০), ও মোঃ আকাশ (২০)। ওই দুইজনের বাড়ি নড়াইলে।এসময় তাদের নিকট থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি ও মোবাইল জব্দ করা হয়।

র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ রোববার বাঙলা প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানায়, গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিন যাবত ফেইসবুকে বিভিন্ন পোশাক সামগ্রী এবং মোবাইল বিক্রয়ের উদ্দেশ্যে পেইজ খুলে সেগুলোতে বড়দের এবং ছোটদের পোশাক সামগ্রী ও বিভিন্ন মোবাইলের বিজ্ঞাপন দেখিয়ে অনলাইন ক্রেতাদের আকৃষ্ট করে।

পরবর্তীতে ক্রেতারা উক্ত পোশাক সামগ্রী এবং বিভিন্ন মোবাইলের ছবি দেখে পেইজে থাকা মোবাইল নাম্বারে ফোন করে চাহিদা করলে গ্রেফতারকৃত ব্যক্তিরা উক্ত ক্রেতাদেরকে অনলাইনে পণ্য হোম ডেলিভারি করার বিষয়ে আশ্বাস্ত করে এবং পণ্য পাঠানোর পূর্বেই পণ্যের মূল্য বিকাশ নাম্বারে পাঠিয়ে দিতে বলে।

পরবর্তীতে চক্রটি টাকা পাওয়ার পর বিভিন্ন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে উক্ত ক্রেতাদের ঠিকানায় চাহিদাকৃত পণ্যটি না পাঠিয়ে তার বিপরীতে তারা বিভিন্ন পুরানো কাপড়ের টুকরা এবং অপ্রয়োজনীয় জিনিস পার্সেল করে পাঠিয়ে দেয়।

র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার বাঙলা প্রতিদিনকে বলেন, এভাবে চক্রটি দীর্ঘদিন যাবত অনলাইনে স্বল্পমূল্যের পোশাক সামগ্রী এবং বিভিন্ন মোবাইলের বিজ্ঞাপন দেখিয়ে ক্রেতাদের আকৃষ্ট করে তাদের নিকট হতে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিলো। এভাবে তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন সাধারণ মানুষের সাথে অনলাইনে প্রতারণা করে আসছিল।

র‍্যাব বাঙলা প্রতিদিনকে জানান, অনলাইনে অভিনব কৌশল ব্যবহার ও বিভিন্ন প্রতারণার মাধ্যমে সাধারণ জনগণের কাছ থেকে লক্ষ-লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর নব্য ডিজিটাল প্রতারক চক্র। অনলাইন ভিত্তিক এ সকল ডিজিটাল অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‍্যাব সদা তৎপর রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :