300X70
বুধবার , ৫ জানুয়ারি ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মিরপুরে অনিয়মের দায়ে কয়েকটি বাড়ি ও দোকানকে জরিমানার নির্দেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৫, ২০২২ ৪:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম মিরপরের শাহ আলী বাগ ও কলওয়ালাপাড়ায় আকস্মিক পরির্দশনে গিয়ে অনিয়মের দায়ে কয়েকটি বাড়ি ও দোকানপাটকে জরিমানাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

৫ জানুয়ারি বুধবার সকাল পৌনে ৯টার দিকে তিনি এই ঝটিকা পরিদর্শনে যান।

ওই এলাকায় তিনি কয়েকটি গলিপথ ও মোড় ঘুরে সড়ক ও ফুটপাতে মানুষের চলাচল বিঘ্ন করে রাখা ইট, বালু, ময়লা-আবর্জনাসহ নির্মাণসামগ্রী ফেলে রাখতে দেখেন ।

এক পর্যায়ে ওই এলাকায় নিয়োজিত পরিচ্ছন্নতা পরিদর্শকে ডেকে কেন সড়কে বালু ফেলে রাখা হয়েছে, ফুটপাতে কেন ইট রেখে মানুষের চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হচ্ছে, দোকানের সামনে কেন ময়লা-আবর্জনা জমে আছে, এসব বিষয়ে জানতে চান।

পরিচ্ছন্ন পরিদর্শক মেয়র মোঃ আতিকুল ইসলামকে জানান, একাধিকবার এসব সরানোর জন্য তাদের পক্ষ থেকে নোটিশ দেওয়া হলেও বাড়ি-দোকান মালিকেরা কেউ আমলে নিচ্ছেন না।
এ সময় ১২ ওয়ার্ড কাউন্সিলর মুরাদ হোসেন উপস্থিত ছিলেন।

মেয়র মোঃ আতিকুল ইসলাম তাৎক্ষণিকভাবে অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট মোঃ আবেদ আলীকে ডেকে কয়েকটি বাড়ি ও দোকানপাটের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

এ সময় ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেন, ‘শহরটা পরিস্কার করার জন্য ডিএনসিসির লোকজন আছে। নাগরিকদের দায়িত্ব-কর্তব্য আছে। আমি একদম সকালবেলা বেড়িয়েছি কাউকে কিছু না জানিয়ে। আমি দেখতে চাই তারা কাজ করছে কি-না। যেসব দোকান-পাট ফুটপাত দখল করে তাদের ব্যবসা চালিয়ে নিচ্ছিল, যে সব বাড়ির মালিক রাস্তায় নির্মাণসামগ্রী রেখে রাস্তা দখল করে তাদের ব্যক্তিগত কাজ করছিল সঙ্গে সঙ্গেই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি। সে যেই হোক আমরা কাউকে ছাড় দেব না।’

তিনি বলেন, জনগণের চলাচলের জন্য রাস্তা-ফুটপাত নির্মাণ করা হয়েছে। জনসাধরণের চলাচল বিঘ্ন করে কাউকে কোনো রূপ ব্যবসা-বাণিজ্য করতে দেওয়া হবে না। আমরা পক্ষ থেকে পরিস্কার বার্তা। অবৈধ কাজের জন্য সিটি কর্পোরেশন কাউকে বৈধ নোটিশ দেবে না।’

তিনি আরো বলেন, ‘শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে নাগরিকদেরকেও সাহায্য সহযোগিতা করতে হবে। যত্রতত্র ময়লা ফেলা যাবে না। নির্দিষ্ট স্থানে ফেলতে হবে।’

এ সময় তিনি অঞ্চলে অঞ্চলে এই ধরনের আকস্মিক পরিদর্শন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :