300X70
শুক্রবার , ১৯ মে ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মুন্সিগঞ্জের তাহসিফ ক্যাবলসসহ দুই প্রতিষ্ঠানকে ২০ লক্ষ টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৯, ২০২৩ ১২:৩২ পূর্বাহ্ণ

নকল বৈদ্যুতিক তার ও নকল বৈদ্যুতিক সমগ্রী উৎপাদন
নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৮ মে র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল মুন্সিগঞ্জ জেলার লৌহজং এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার ও নকল বৈদ্যুতিক সমগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ২টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২০ লক্ষ টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে এস টি সি ইলেকট্রিক ইন্ডষ্ট্রিজ’কে নগদ ১০ লক্ষ টাকা ও তাহসিফ ক্যাবলস’কে নগদ ১০ লক্ষ টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোর্ট ২ লক্ষ ৩০ হাজার টাকা মূল্যের অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, নকল বৈদ্যুতিক সমগ্রী জব্দ ও ধ্বংশ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার ও নকল বৈদ্যুতিক সমগ্রী উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

নবাবগঞ্জ ও নারায়ণগঞ্জের রুপগঞ্জে ১২৮ বোতল ফেনসিডিলসহ ৩ জন গ্রেফতার
এরই ধারাবাহিকতায় গতকাল ১৭ মে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার জেলার নবাবগঞ্জ থানাধীন কলাকোপা এলাকায় একটি অভিযানে ৩ লক্ষ ৬ হাজার টাকা মূল্যের ১০২ বোতল ফেনসিডিলসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো সেলিম রানা (৩৪) ও শবিতা (৩২)। এসময় তাদের নিকট থেকে ০৩টি মোবাইল ফোন ও নগদ- ১ লক্ষ ৩ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

এছাড়া একই তারিখ র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানাধীন পূর্ব চনপাড়া এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ৭৮ হাজার টাকা মূল্যের ২৬ বোতল ফেনসিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর নাম মোঃ তোবারক হোসেন (৫৬) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে মাদক বিক্রয়ের নগদ- ৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মাদক মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার : শিক্ষামন্ত্রী

ভার্চুয়াল-কারেন্সীর মাধ্যমে প্রতারণা, ১ জন গ্রেফতার

গ্লোবাল ইসলামী ব্যাংকের ১২তম শরী’আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত

করোনায় প্রাণ কেড়েছে ৯০ পুলিশ সদস্যের

আমদানি করা ডিম এ সপ্তাহেই দেশে আসছে

দেশে সোলার প্রযুক্তি খাতের উন্নয়নে হুয়াওয়ের কর্মশালা

আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হলেন সাংবাদিক মোস্তফা খান

ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড

দক্ষিণ কেরাণীগঞ্জে আগ্নেয়াস্ত্র ও ৩২ লক্ষ টাকার হেরোইনসহ দুই অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার

প্রধানমন্ত্রীর তামাকমুক্ত দেশ গড়ার ঘোষনা বাস্তবায়নে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ প্রতিশ্রুতিবদ্ধ

ব্রেকিং নিউজ :