300X70
মঙ্গলবার , ২১ নভেম্বর ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মেসির বিশ্বকাপজয়ী জার্সি উঠছে নিলামে, দাম ১১১ কোটি টাকা!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২১, ২০২৩ ১:৫০ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক : নিলামে তোলা হচ্ছে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসির জার্সি। কাতার বিশ্বকাপে গায়ে দেওয়া তার ৬টি জার্সি নিলামে তোলা হবে আগামী ডিসেম্বরে।

সোমবার (২০ নভেম্বর) ফুটবল জাদুকর মেসির জার্সি নিলামে তোলার ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক নিলামে জনপ্রিয় প্রতিষ্ঠান সোথবি’স।

কোম্পানিটি বলেছে, মেসির জার্সিগুলোর দাম ১০ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১১ কোটি টাকা) ছাড়িয়ে যেতে পারে। মেসির যেসব জার্সি নিলামে উঠবে সেগুলোর মধ্যে দুটি তিনি গ্রুপপর্বে- সৌদি আরব ও মেক্সিকোর বিপক্ষে ম্যাচে পরেছিলেন।

বাকি চারটির মধ্যে তিনটি পরেছিলেন অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস ও ক্রোশিয়ার বিপক্ষে ম্যাচে। আর সর্বশেষ ফাইনালে ফ্রান্সের বিপক্ষে যে জার্সিটি গায়ে জড়িয়ে খেলেছিলেন সেটিও নিলামে উঠছে।

সোথবি’স জানিয়েছে, যদি মেসির জার্সিগুলোর দাম ১০ মিলিয়ন ডলার পার হয়, তাহলে সেটি ক্রীড়া সম্পর্কিত যেকোনো নিলামের ইতিহাসে সবচেয়ে মূল্যবান সংগ্রহে পরিণত হতে পারে।

এর আগে ১৯৯৮ সালে বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের জার্সি ১০ দশমিক ১ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছিল।

নিলামের ইতিহাসে কোনো ক্রীড়াবিদের জার্সি সর্বোচ্চ দামে বিক্রি হওয়ার রেকর্ড এটি। তবে ডিসেম্বরে মেসির সেই রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে।

মেসির জার্সিগুলো নিলামে তুলবে যু্ক্তরাষ্ট্রের প্রযুক্তিবিষয়ক স্টার্টআপ কোম্পানি এসি মোমেন্টো।

নিলামে প্রাপ্ত অর্থের একটা অংশ ‘ইউনিকাস’ নামক মানবিক সহায়তা প্রদানকারী একটি প্রকল্পকে দেওয়া হবে, যারা বার্সালোনায় একটি শিশু হাসপাতালে শিশুদের বিরল রোগের চিকিৎসা দিয়ে থাকে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :