300X70
শুক্রবার , ২৮ জানুয়ারি ২০২২ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মোহাম্মদপুরে ২৫৯ বোতল ফেন্সিডিলসহ ৩ জন গ্রেফতার, দুটি কার্গো ট্রাক জব্দ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৮, ২০২২ ৩:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: বাংলাদেশ আমার অহংকার এই শ্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গী, সশস্ত্র সন্ত্রাসী, জলদস্যু গ্রেফতার সহ মাদকদ্রব্য উদ্ধারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে মাদক বিরোধী অভিযানে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব নিয়মিত অভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদক স্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে। র‌্যাব-২ সব সময়ই মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ অবদান রেখে চলেছে।

এরই ধারাবাহিকতায় অভিযানে গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) র‌্যাব-২ এর একটি অভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, ফেনী জেলা থেকে কার্গো সাভির্সের একটি ট্রাকে মাদকের একটি চালান ক্রয়-বিক্রয়ের জন্য রাজধানী মোহাম্মদপুর ঢাকার উদ্দেশ্যে অগমন করিতেছে।

প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাব-২ এর একটি অভিযানিক দল গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুর থানাধীন বসিলা বেঁড়ীবাঁধ নুতন নির্মিত যাত্রী ছাউনীর সামনে পাকা রাস্তার উপর চেকপোষ্ট স্থাপন করে। দুপুরে কার্গো সাভির্সের একটি ট্রাক উক্ত চেকপোষ্টে পৌঁছালে ট্রাকটির গতিবিধি সন্দেহজনক মনে হলে থামার সংকেত দিলে র‌্যাব ফোর্সের উপস্থিতি টের পেয়ে ট্রাকটি নিয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামী সবুজ (২১), পিতা- শফিকুল্লা, জেলা- লক্ষীপুরকে আটক করতে সক্ষম হয়।

আটককৃত আসামীকে মাদকদ্রব্যের চালান সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে অধিক জিজ্ঞাসাবাদে ট্রাকটিতে মাদকদ্রব্য ফেন্সিডিল আছে মর্মে স্বীকার করে। তার দেখানো মতে তল্লাশী পূর্বক ট্রাকটির ভিতর (ট্রাক চালক) এর বসার সিটের পিছনে একটি বস্তার মধ্যে অভিনব পন্থায় লুকিয়ে রাখা ৫৯ (উনষাট) বোতল মাদকদ্রব্য ফেন্সিডিল উদ্ধার কারা হয়।।

পৃথক একটি অভিযানে গতকাল ( ২৭ জানুয়ারি) দুপুরে র‌্যাব-২ এর অভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, ফেনী জেলা থেকে ট্রান্সপোর্ট কার্গো সার্ভিসের একটি ট্রাকে মাদকের বড় একটি চালান রাজধানী ঢাকার উদ্দেশ্যে হাস্তান্তরের জন্য আসছে। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাব-২ এর একটি অভিযানিক দল ওই সময় রাজধানীর মোহাম্মদপুর থানা বেঁড়ীবাঁধে অবস্থিত পপুলার মেডিকেল কলেজের সাইনবোর্ড এর সামনে পাকা রাস্তার উপর চেকপোষ্ট স্থাপন করে।

দুপুরে ট্রান্সপোর্ট কার্গো সার্ভিসের একটি ট্রাক উক্ত চেকপোষ্টের সামনে পৌঁছালে ট্রাকটির গতিবিধি সন্দেহজনক মনে হলে থামার সংকেত দিলে র‌্যাব ফোর্সের উপস্থিতি টের পেয়ে ট্রাকটি নিয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামী হোসেন আহম্মেদ (২৬), পিতা- আব্দুল হক, জেলা- লক্ষীপুর এবং মুরাদ হোসেন (২৮), পিতা-শফিক উল্লাহ, জেলা- লক্ষীপুরদ্বয়’কে ট্রাকটিসহ আটক করতে সক্ষম হয়।

আটককৃত আসামীদের মাদকদ্রব্যের চালান সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও অধিকতর জিজ্ঞাসাবাদে ট্রাকটিতে বিশেষ কায়দায় মাদকদ্রব্য ফেন্সিডিল আছে মর্মে স্বীকার করে। তাদের দেখানো মতে তল্লাশী পূর্বক কার্গো সার্ভিস ট্রাকটির ভিতরে (ট্রাক চালক) বসার সিটের পিছনে একটি বস্তার মধ্যে অভিনব পন্থায় লুকিয়ে রাখা ২০০ বোতল মাদকদ্রব্য ফেন্সিডিল যার বর্তমান অনুমানিক বাজার মূল্য – ৬ লক্ষ টাকা এবং দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়াও গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্যদি যাচাই-বাচাই অন্তে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যহত রাখবে। উপর্যুক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন আছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ১২৩তম বোর্ড সভা অনুষ্ঠিত

মহিউদ্দিন আহমেদ ছিলেন অত্যান্ত দেশপ্রেমিক কুটনীতিক : জিএম কাদের

দেশের বাজারে অসাম স্যামসাং গ্যালাক্সি এ১৩!

দক্ষিণ কেরাণীগঞ্জে মাদক ক্রিস্টাল মেথসহ ১ জন গ্রেফতার

‍‍‍‍‍‍সাংবিধানিক ম্যান্ডেট অনুযায়ী সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠীদের সংস্কৃতি সংরক্ষণে কাজ করে যাচ্ছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বাংলাদেশে সন্ত্রাসী-অগ্নিদানবদের ঠাঁই নাই : শাজাহান খান

সেনাবাহিনী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক: প্রধানমন্ত্রী

সাঈদ খোকনের নেতৃত্বে পুরান ঢাকায় বিজয় শোভাযাত্রা

যুক্তরাষ্ট্রকে হামলার জন্য পাকিস্তানের কোনো ঘাঁটি ব্যবহার করতে দেওয়া হবে না

তরুণদের আদর্শ, কর্মকাণ্ড ও চালিকা শক্তির উপর নির্ভর করছে আগামীর ভবিষ্যৎ : বাউবি উপাচার্য

ব্রেকিং নিউজ :