300X70
মঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালন করেছে ফায়ার সার্ভিস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৬, ২০২৪ ৭:০৩ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ পালন করেছে ফায়ার সার্ভিস। দিনব্যাপী নানা কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি দেশের সকল ফায়ার স্টেশন এবং অফিসসমূহে জাতীয় ও বিভাগীয় পাকা উত্তোলন এবং বিভাগীয় দপ্তরসমূহে জাতির পিতার ছবি সংবলিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়।
এ দিন সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সের শহিদ স্মৃতিস্তম্ভে এবং জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল। এ সময় পরিচালকগণ, উপপরিচালকগণসহ সকল স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকাল ১০-০০টায় কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে মিরপুর ট্রেনিং কমপ্লেক্স ও অধিদপ্তরের সম্মেলন কক্ষে “মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” বিষয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বেলা ১১-৩০টায় ট্রেনিং কমপ্লেক্সসহ সকল বিভাগীয় অফিসে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা জাতির পিতা, সকল মুক্তিযোদ্ধা ও ১৫ আগস্টসহ শাহাদত বরণকারী সকল সদস্যের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

মহান মুক্তিযুদ্ধ এবং ফায়ার সার্ভিসের অপারেশনাল কাজে আত্মাহুতি দেয়া শহিদদেরও শ্রদ্ধার সাথে স্মরণ করেন তাঁরা। আলোচনা সভায় জাতির পিতার আদর্শ চর্চা করার জন্য এবং স্মার্ট বাংলাদেশ গড়তে সকল কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ দায়িত্ব যথাযথ পালন করার জন্য তাগিদ প্রদান করা হয়। বক্তারা ফায়ার সার্ভিস ও সারাদেশের উন্নয়ন কার্যক্রম অব্যাহত থাকায় মাননীয় প্রধানমন্ত্রী এবং সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাদ আসর ফায়ার সার্ভিসের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয় এবং সেহরিতে বড় খানার আয়োজন করা হয়। এছাড়া মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জাতীয় অনুষ্ঠানসমূহে অগ্নি নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ডুবুরিসহ জনবল ও অগ্নিনির্বাপণী গাড়ি-পাম্প নিয়োজিত করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ প্রথমবারের মতো ফেডারেশন কাপের সেমিনাইল

অনুষ্ঠিত হলো ‘হুয়াওয়ে ডেটা সেন্টার সিম্পোজিয়াম’

বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কর্মসূচি

৫০ মেগাপিক্সেল ক্যামেরার রিয়েলমি সি২৫ওয়াই সারাদেশে পাওয়া যাচ্ছে

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় মৃত বেড়ে ২৮, নিখোঁজ ৬৫

রাজধানীর লালবাগে ১০৪৭ পিস আতশবাজিসহ ১ জন গ্রেফতার

নোয়াখালীতে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় যুবকের আত্মহত্যা

ইসলামী ব্যাংক ও ন্যাশনাল হসপিটালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

সংস্কৃতি প্রতিমন্ত্রীর বড় ভাই মাহমুদ সাজ্জাদ আর নেই

পৃথিবীর যুদ্ধ বাস্তবতা সভ্যতাকে প্রশ্নবিদ্ধ করে তুলবে : উপাচার্য ড. মশিউর রহমান

ব্রেকিং নিউজ :