300X70
সোমবার , ২৮ মার্চ ২০২২ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যথাসময়ে নিউইয়র্ক রুটেও বিমানের ফ্লাইট চালু হবে: বিমান প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৮, ২০২২ ১:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন, ঢাকা-টরেন্টো রুটে বিমানের ফ্লাইট চালু হয়েছে, যথাসময়ের মধ্যে নিউইয়র্ক রুটেও বিমানের ফ্লাইট চালু হবে । এ বিষয়ে আমাদের কাজ অনেক দূর এগিয়েছে । এছাড়াও নারিতা, মালে, সিডনি, চেন্নাই ও কলম্বো রুটেও ফ্লাইট চালু করা হবে ।

কানাডা সময় গতকাল রাতে টরন্টোর ডাউন টাউনে মেরিয়ট হোটেলে ঢাকা- টরেন্টো ফ্লাইট চালু উপলক্ষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশন কতৃক আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বিমান জাতীয় পতাকাকে বুকে ধারণ করে সারাবিশ্বে গৌরবের সাথে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে বিমানের রুট বৃদ্ধি করা হচ্ছে। কানাডায় সরাসরি ফ্লাইট চালু করা আমাদের জন্য মর্যাদার বিষয় ছিল। বিশ্বের অনেক বড় বড় এয়ারলাইন্স টরেন্টোতে ফ্লাইট পরিচালনা করার স্লট পায়না। বিমান পেয়েছে। এটি আমাদের সবার জন্য গর্বের বিষয়।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কানাডায় ফ্লাইট চালু করেছি । জুন মাস থেকে সপ্তাহে ৩ দিন চলবে। এই ফ্লাইট লাভজনক হবে ইনশাআল্লাহ। কানাডা প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা পেলে ভবিষ্যতে সপ্তাহে প্রতিদিনই ফ্লাইট চালু করতে পারি।

মাহবুব আলী বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ৩য় টার্মিনাল ২০২৩ সালের সেপ্টেম্বরের মধ্য উদ্বোধন করতে পারবো ।এই টার্মিনাল আন্তর্জাতিক মানের হবে, যাত্রীরা হিথ্রো সহ বিভিন্ন দেশের বড় বড় বিমানবন্দরের মতো সেবা পবেন এই বিমানবন্দরে। এছাড়াও পর্যটনকে আন্তর্জাতিক বাজারে প্রসার করতে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের করা হচ্ছে ।

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী বলেন, বিমান উন্নতির দিকে যাচ্ছে , আরো উন্নত হবে । টরেন্টো ফ্লাইট চালুর মাধ্যমে দুই দেশের বন্ধুত্বের সম্পর্ক আরও বৃদ্ধি পাবে ।

কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমান বলেন, বিমান যেন এই রুটে লাভমান হয় সেজন্য নজর রাখতে হবে । সরকারের এটি ইতিবাচক দিক, অনেক দেশই এখনো কানাডায় ফ্লাইট চালু করতে পারেনি । আমরা গর্বিত আমরা চালু করতে পেরেছি।

এছাড়াও অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার প্রাদেশিক এমপিপি ডলি বেগম, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড.আবু সালেহ মোস্তফা কামাল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশ ও মানুষের সৌন্দর্য ফুটিয়ে তুলতে তরুণদের জন্য ‘বিউটিফুল বাংলাদেশ, ইন পোর্ট্রেট’ ক্যাম্পেইন নিয়ে এলো অপো

নোয়াখালীতে মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামি মেসি আটক

সরকারের দ্রুত পদক্ষেপে করোনা দেশের বড় ধরনের ক্ষতি করতে পারেনি : প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর ছয় দফার পক্ষে জনমত গঠনে শেখ মণির দুঃসাহসিক ভূমিকা

শিশুহত্যা ও নির্যাতনবন্ধে দ্রুত বিচারের আহ্বান খেলাঘরের

ভিসানীতি নিয়ে ভাবছে না র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)

ভারতে ফের ৪৩ হাজারের বেশি সংক্রমণ

একই দিনে ঈদে মিলাদুন্নবী, লক্ষ্মীপূজা ও প্রবারণা পূর্ণিমা

বাবার অসমাপ্ত কাজগুলো ছেলেকে দিয়ে করাতে চান এলাকাবাসী

শিগগিরই ভোজ্যতেলের দাম সমন্বয়: বাণিজ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :