300X70
রবিবার , ৯ মে ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যশোর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আইসিইউ শয‍্যার উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৯, ২০২১ ৩:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : রবিবার দুপুরে যশোর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ৮ শয‍্যার আইসিইউ (নিবির পরিচর্যা কেন্দ্র ) এবং ভেন্টিলেটর সেবার শুভ উদ্বোধন করেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

নিবির পরিচর্যা কেন্দ্রে উদ্বোধনের পর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, চিকিৎসা সেবা প্রত‍্যাশীদের দীর্ঘদিনের দাবি ছিল আইসিইউ সেবা সংযোজনের। যশোরের সর্বস্তরের লোকজন এখানে সেবা নিতে আসে। আইসিইউ না থাকার কারনে করোনা আক্রান্তদের সেবা বিঘ্ন হচ্ছিল। আশা করি এখন নির্বিঘ্নে সেবা পাবে রোগীরা। এ সময় হাসপাতালের তরল অক্সিজেন প্লান্টের স্থাপন কাজ দ্রুততম সময়ের মধ‍্যে সমাপ্তকরনের জন‍্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন তিনি।

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে প্রত‍্যেক জেলায় আইসিইউ স্থাপনের। তারই ধারাবাহিকতায় প্রত‍্যেক জেলায় উন্নত মানের স্বাস্থ সেবা প্রদান অব‍্যাহত রয়েছে।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের আপামর জনসাধারণের জন্য চিকিৎসা সেবার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যশোরের বিভিন্ন উপজেলা থেকে সদর হাসপাতালও ব্যাপক উন্নয়ন করা হচ্ছে । সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্তরিকতার সাথে চিকিৎসাসেবা প্রত‍্যাশীদের সেবায় এগিয়ে আসতে হবে ।

তাহলেই এ জেলার নানা প্রান্ত থেকে চিকিৎসা নিতে আসা রোগীরা সঠিক সেবা পাবে।আর সঠিক সেবা পাওয়ার মধ্যে দিয়ে এই দেশ হবে বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলাদেশ।

স্বপন ভট্টাচার্য্য আরও বলেন, চিকিৎসা প্রত্যাশীদের সন্তুষ্টি অর্জন করতে হবে আর এজন‍্য সকল চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিকভাবে কাজ করতে হবে । হাসপাতালকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে যাতে চিকিৎসা নিতে আসা মানুষ স্বস্তি বোধ করেন।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা সিভিল সার্জন ডা: শেখ আবু শাহীন, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক দিলিপ কুমার রায়, যশোর প্রেস ক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন সহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :