300X70
মঙ্গলবার , ১৬ মে ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যাত্রাবাড়ীতে শীর্ষ সন্ত্রাসী শুটার লিটন অস্ত্র ও মাদকসহ গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৬, ২০২৩ ১১:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। জঙ্গী, অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, খুন এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ১৫ মে রাত্রে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন দক্ষিন যাত্রাবাড়ীর বিজিবি মার্কেট এলাকায় একটি অভিযান চালিয়ে শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট মোঃ ইয়াছিন উদ্দিন লিটন @ ইয়াসিন @ লিটন আখন্দ @ শুটার লিটন (৩৯), পিতা- মৃত বদরুজ্জামান বাদল, মাতা- নাসিমা বেগম, স্থায়ী সাং- চন্দনপুর, থানা- মেঘনা, জেলা কুমিল্লা, বর্তামান ঠিকানা- (৬০/৯/এল), উত্তর যাত্রাবাড়ী, থানা- যাত্রাবাড়ী, ঢাকা’কে গ্রেফতার করা হয়।

এসময় তার নিকট থেকে ১টি বিদেশী পিস্তল, ০১টি ম্যাগজিন, ৩রাউন্ড এ্যামুনেশন (গুলি), ৩৪৮ পিস ইয়াবা ট্যাবলেট, ১টি মোবাইল ফোন ও মাদক বিক্রয়ের নগদ- ৫১ হাজার ৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত শুটার লিটন রাজধানীর যাত্রাবাড়ী, শ্যামপুর, মুগদা, পল্টন, মতিঝিল, কদমতলী ও কেরাণীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজি, অবৈধ ভূমি দখল, ধর্ষণ ও হত্যাসহ বিভিন্ন প্রকার সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে। তার কাজে কেউ বাঁধা প্রদান করলে শুটার লিটন বাঁধা প্রদানকারীদের মারধর করে বিভিন্ন প্রকার ভয়-ভীতিসহ প্রাণ নাশের হুমকি প্রদর্শন করত বলে জানা যায়।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, সে দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। লিটন অস্ত্রের ভয় দেখিয়ে উক্ত এলাকায় মাদক ব্যবসা পরিচালনা করত যার কারণে কেউ ভয়ে তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস করতনা।

গ্রেফতারকৃত লিটন আরো জানায়, সে বিভিন্ন উচ্চবিত্ত ও ব্যবসায়ীদের টার্গেট করে অস্ত্রের ভয় দেখিয়ে প্রাণে মেরে ফেলার হুমকিসহ বিভিন্ন প্রকার ভয়-ভীতি প্রদর্শন করে মোটা অংকের চাঁদা দাবি করত। দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে লিটন তাদেরকে মারধরসহ বিভিন্ন শারীরিক নির্যাতন করত এবং প্রয়োজনে তাদেরকে হত্যা করত বলে জানা যায়।

এছাড়া লিটন কন্ট্রাক্ট কিলিংসহ মোটা অংকের টাকার বিনিময় যে কাউকে হত্যা করতে দ্বিধাবোধ করতনা। যার কারণে সে শুটার লিটন নামে খ্যাত। এছাড়াও লিটনের বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ী, মুগদা ও পল্টন থানায় ০১টি হত্যা মামলা, ০২টি অস্ত্র মামলা, ০৩টি মাদক মামলা ও ডাকাতির প্রস্তুতির মামলাসহ মোট ০৭টি মামলা রয়েছে বলে জানা যায়।

গ্রেফতারকৃত লিটনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :