300X70
সোমবার , ১৮ এপ্রিল ২০২২ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যাত্রীদের সেবার মান নিশ্চিত করতে হবে : এনামুল হক শামীম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৮, ২০২২ ৮:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন; লঞ্চ যাত্রীদের সেবার মান বাড়ানোর লক্ষে কাজ করছে সরকার। যাত্রীদের যেন কোন প্রকার হয়রানি করা না হয় সেদিকে লক্ষ রাখতে হবে।

তাই লঞ্চ মালিকসহ সংশ্লিষ্টদেরকে যাত্রীদের সেবার গুনগত মান নিশ্চিত করতে হবে। লঞ্চের ভেতরের পরিস্কার পরিছন্ন রাখতে হবে। কেন্টিনে খাবারের গুনগত মান ঠিক রেখে সুলভ মূল্যে বিক্রি করতে হবে। আর অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করা যাবে না। এব্যাপারে লঞ্চ মালিকসহ সংশ্লিষ্টদের বিশেষ নজরদারি রাখতে হবে

আসন্ন ঈদ উল ফিতরকে সামনে আজ ঢাকায় পানিভবনে শরীয়তপুরে চলাচলাকারী সকল লঞ্চ মালিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

যাত্রীদের উদ্দেশ্য উপ-মন্ত্রী বলেন, যাত্রীদেরকেও সচেতন হতে হবে। সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। তাই তাড়াহুড়ো করে লঞ্চে ভ্রমণ করবেন না। একটি দূর্ঘটনা সারাজীবনের কান্না। তাই সাবধানে যাতায়াত করবেন। এছাড়াও কোনো সমস্যা হলে সংশ্লিষ্টদের জানাবেন। তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। নৌপরিবহন খাতেও অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। নৌপরিবহন খাতকে আরও আধুনিক করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নৌপরিবহন মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট কতৃপক্ষ, লঞ্চ মালিক, ইজারাদার ও স্থানীয় জনপ্রতিনিধি সহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাহলেই যাত্রী সেবার গুনগত মান সন্তোষজনক হবে। তিনি শরীয়তপুর সহ সারাদেশের লঞ্চ সেবাকে আরও আধুনিক করতে যা যা করণীয় তা করারও আশ্বাস দেন।

সভায় উপস্থিত ছিলেন,সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিম ও মেরিনা জাহান কবিতা এমপি।লঞ্চ মালিকদের মধ্যে বক্তব্য রাখেন,মিলন লস্কর, জামাল মেলকার, গাজী সালাউদ্দিন, মিরাজ খন্দকার, লিটন শেখ, ফজলুল হক, খোকন ঢালী, রজমান আলী বাদল, আবু কালাম, সিদ্দিক ভূইয়া প্রমূখ।

ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে ইউনিসেফের প্রতিনিধি দলের সাক্ষাৎ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মোঃ এনামুর রহমানের সাথে আজ বাংলাদেশ সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিসকক্ষে ইউনিসেফের দক্ষিণ এশিয়া বিষয়ক আঞ্চলিক পরিচালক George Laryea Adjei-এর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে ।

‍সাক্ষাতকালে কক্সবাজারের শরণার্থী ও তাদের শিশুদের লেখাপড়া, ক্যাম্পসমূহের পরিবেশ, আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং ভাসানচরে বসবাসরত রোহিঙ্গা শরণার্থীদের কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে বসবাসরত আত্মীয়-স্বজনের সাথে দেখা সাক্ষাৎ করার বিষয় নিয়ে আলোচনা হয় ।

সাক্ষাৎকালে প্রতিমন্ত্রী বলেন,রোহিঙ্গা জনগোষ্ঠী তাঁদের নিজ দেশে প্রত্যাবর্তনের পর যাতে হাতে-কলমে কাজ করে জীবিকা নির্বাহ করতে পারে সেলক্ষ্যে তাদেরকে কারিগরি ও অন্যান্য বিষয়ে লেখাপড়ার ওপর গুরুত্ব দিয়ে সরকার কাজ করছে ।

তিনি বলেন, কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে প্রতিবছর হাজার হাজার নতুন শিশু জন্ম নিচ্ছে,এসব শিশুকে তাদের মাতৃভাষায় শিক্ষা দেওয়া হচ্ছে যেন তারা নিজ দেশে প্রত্যাবর্তনের পর নিজেদেরকে মায়ানমারের শিক্ষা ব্যবস্থার সাথে খাপ খাওয়াতে পারে । শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষকের সংখ্যা বৃদ্ধির বিষয়ে আলোচনার প্রেক্ষিতে প্রতিমন্ত্রী এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান ।

প্রতিমন্ত্রী বলেন,নোয়াখালীর ভাসানচরে বসবাসরত রোহিঙ্গা শরণার্থীরা যাতে কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে বসবাসরত আত্মীয়-স্বজনের সাথে যোগাযোগ ও দেখা- সাক্ষাৎ করতে পারে সেজন্য সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে ।

প্রতিনিধি দলের নেতা বাংলাদেশ কর্তৃক রোহিঙ্গাদের মাতৃভাষায় কারিগরিসহ শিক্ষার ব্যবস্থা নেয়ায় সরকারের প্রশংসা করেন । তিনি বলেন, রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশে আশ্রয় দিয়ে সরকার যে মানবিকতার পরিচয় দিয়েছে তা সারা বিশ্বে প্রশংসিত ।

এসময় মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসান উপস্থিত ছিলেন ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কদমতলীতে গণধর্ষণ মামলার আসামী গ্রেফতার

বিএইচবিএফসি এবং এসবিএল-এর মধ্যে এমওইউ স্বাক্ষরিত

বংশালে ৬,৪৬৪ পিস বিক্রয় নিষিদ্ধ বিদেশী ঔষধসহ ১ জন গ্রেফতার

আ. লীগ নেতার হামলায় সাংবাদিক হাসপাতালে, পুলিশ বলছে খতিয়ে দেখবে

বাংলাদেশের সংবিধান পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ সংবিধান : লন্ডনে প্রতিমন্ত্রী ইন্দিরা

করোনার ধাক্কা কাটিয়ে নাটকে ব্যস্ত সময় পার করছেন আজম খান

তরুণ প্রজন্মকে রক্ষায় ই-সিগারেট নিষিদ্ধ করতে হবে : ই-ক্যাব

করোনা পরিস্থিতি: বিশ্বে এক দিনে সাড়ে ৮ হাজারের বেশি প্রাণহানি

নোয়াখালীতে নিম্নাঞ্চল প্লাবিত, আশ্রয়ণ কেন্দ্রে ছুটছে মানুষ

বাউবি’র এইচ.এস.সি পরীক্ষা ২০২৩ এর ফল প্রকাশ

ব্রেকিং নিউজ :