300X70
শনিবার , ১৫ জানুয়ারি ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যুক্তরাষ্ট্রে শনাক্তের সঙ্গে বাড়ছে মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৫, ২০২২ ১০:০৭ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: করোনা : যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে। একই সঙ্গে শেষ ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যুর সংখ্যা বিবেচনায় প্রথম কাতারে রয়েছে দেশটি। শনাক্তের দিক দিয়ে ফ্রান্স দ্বিতীয় হলেও মৃত্যু বিবেচনায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া।

আজ শনিবার সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে এ তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় ভারতে দুই লাখ ৬৭ হাজার ৩৪৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটিতে শনাক্তের অনুপাতে কমেছে মৃত্যুর হার। যুক্তরাষ্ট্রে আট লাখের বেশি শনাক্ত হয়েছে, মৃত্যুর সংখ্যা দুই সহস্রাধিক। ফ্রান্সে নতুন করে তিন লাখ ২৯ হাজার ৩৭১ জন শনাক্ত হয়েছে।

এ ছাড়া ইতালি, স্পেন, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া ও ব্রাজিলে এক লাখের বেশি করে মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর লাখ ছুঁইছুঁই করছে যুক্তরাজ্য।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে আট লাখ এক হাজার ৯১৪ নতুন রোগী শনাক্ত হয়েছে। নতুন মৃত্যু হয়েছে দুই হাজার ১৩১ জনের। এ সময়ে সুস্থ হয়েছে এক লাখ চার হাজার ৪২৩ জন। যদিও করোনার সঙ্গে লড়ে যাচ্ছেন দুই কোটি ২২ লাখ ৭৫ হাজার এক জন মার্কিনি। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছে ২৫ হাজার ৫৭৫ জন। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা আট লাখ ৭১ হাজার ৫৮৮, সুস্থ হয়ে ঘরে ফিরেছে চার কোটি ৩০ লাখ ১২ হাজার ৪৬৪ জন।

ফ্রান্সে তিন লাখ ২৯ হাজার ৩৭১ নতুন রোগী শনাক্ত হয়েছে। শেষ ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ১৯১। এ সময়ে সুস্থ হয়েছেন এক লাখ চার হাজার ৩৮৬ জন। এখন পর্যন্ত করোনার সঙ্গে লড়ে যাচ্ছে মোট ৪৪ লাখ ৮১ হাজার ১১৩ জন। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছে তিন হাজার ৯৩৯ জন। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা এক লাখ ২৬ হাজার ৭১২১।

ভারতে শেষ ২৪ ঘণ্টায় দুই লাখ ৬৭ হাজার ৩৪৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। নতুন মৃত্যুর সংখ্যা ৪৩০। এ সময় সুস্থ হয়েছে এক লাখ ১৩ হাজার ৪০৭ জন। যদিও করোনার সঙ্গে লড়ে যাচ্ছে ১৪ লাখ ৩৫ হাজার ৫৮১ ভারতীয়। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছেন আট হাজার ৯৪৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা চার লাখ ৮৫ হাজার ৭৮০। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছে তিন কোটি ৪৯ লাখ ৩৮ হাজার ১১৩ জন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিবস্ত্র নির্যাতন মামলা: আদালতে মাঈনুদ্দিন সাহেদের স্বীকারোক্তিমূলক জবানবন্দী

জেনেরিক মলনুপিরাভির বিশ্বে প্রথম বাজারজাত শুরু করল বেক্সিমকো ফার্মা

চ্যাম্পিয়ন সি৫৫ কিনে লাখ টাকা বিজয়ীকে পুরস্কৃত করলো রিয়েলমি

রাজশাহীতে রেল কর্মচারীকে ছুরিকাঘাতে হত্যা

সারা দেশে বজ্রসহ বৃষ্টি হতে পারে

মহেশপুরে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রধানমন্ত্রীর কাছে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ কোটি টাকার চেক দিলো সেনাবাহিনী প্রধান

হুসেনই ইব্রাহিম তাহা হলেন ওআইসির নতুন মহাসচিব

হুসেনই ইব্রাহিম তাহা হলেন ওআইসির নতুন মহাসচিব

জরায়ু মুখের ক্যানসারের টিকা দেওয়া শুরু সেপ্টেম্বরে

সুন্দরগঞ্জে নিখোঁজের ২০ঘন্টা পর শিক্ষার্থীর লাশ উদ্ধার

ব্রেকিং নিউজ :