300X70
বুধবার , ১২ জানুয়ারি ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব মেজবাহ উদ্দিনের যোগদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১২, ২০২২ ৭:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব মেজবাহ উদ্দিন আজ বুধবার পুর্বাহ্নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে যোগদান করেছেন। তিনি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। । গত ২৮ ডিসেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মেজবাহ উদ্দিনকে পদোন্নতি দিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব করা হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি নবনিযুক্ত সচিবকে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় বিদায়ী সিনিয়র সচিব মোঃ আখতার হোসেনকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দসহ দপ্তর সংস্থার প্রধানগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বিগত তিন বছরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডায়নামিক নেতৃত্বে যুব ও ক্রীড়া ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। মুজিব বর্ষে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল সফলভাবে আয়োজনের মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। এছাড়াও যুবদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যুববান্ধব বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে।

বিদায়ী সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন বলেন, যুবরাই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ আধুনিক আলোকিত বাংলাদেশ বিনির্মানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে সদ্য যোগদানকৃত সচিব বলেন,সরকারি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়াই আমার লক্ষ্য। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে জনসেবা নিশ্চিতকরণ, সরকারি সেবা গ্রহণে জনভোগান্তি ও হয়রানি যে কোন উপায়ে বন্ধ করা হবে। সকল প্রকার অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করা হবে। নবনিযুক্ত সচিব দেশের যুব ও ক্রীড়ার উন্নয়নে কাজ করার সুযোগ দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বিসিএস প্রশাসন ক্যাডারের ১১ ব্যাচের মেধাবী ও চৌকস এই কর্মকর্তা এর আগে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব, স্বরাষ্ট্র মন্ত্রীর একান্ত সচিব , খুলনার জেলা প্রশাসক, চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

সরকারি কর্মকান্ডে জনসম্পৃক্ততা বাড়ানো ও নিশ্চিত করা, ভূমি সংক্রান্ত বিষয়ে ডিজিটাইলেজেশন করায় ২০১৬ সালে দেশের ‘সেরা জেলা প্রশাসক’ হিসেবে নির্বাচিত হয়েছিলেন মেজবাহ উদ্দিন।

অন্যদিকে, ২০২০ সালে অফিসার্স ক্লাব ঢাকার সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হওয়ার পর ক্লাবের ৫২তম বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে পরবর্তী দুই বছরের জন্য মেজবাহ উদ্দিনকে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।এ ছাড়া তিনি ১১তম বিসিএস অফিসার্স ফোরামের সভাপতি এবং বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভারীবর্ষণে সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত চিংড়িঘের ও ফসলী জমি ব্যাপক ক্ষয়ক্ষতি

কোস্ট গার্ডের মহাপরিচালক হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করলেন রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী

ঢাকা উত্তরে ভ্রাম্যমাণ আদালতে ১ লক্ষ সাড়ে ৬৭ হাজার টাকা জরিমানা আদায়

পূবালী ব্যাংকে “Information Security Awareness” বিষয়ক ভার্চুয়াল ওয়ার্কশপ অনুষ্ঠিত

নর্থ সাউথ ইউনির্ভাসিটির ক্যাম্পাসে স্বশরীরে স্প্রিং-২২ সেমিষ্টারের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

১৫,০০০ তরুণদের উপস্থিতিতে রিয়েলমি’র সহযোগিতায় ‘নভেম্বর রেইন’ কনসার্ট

বিকল্প বিরোধ নিষ্পত্তিতে গুরুত্বারোপ করেছে সরকার: আইনমন্ত্রী

করোনায় একদিনে বিশ্বে ১০ হাজার ৬৫৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩ লাখ ৮৯ হাজার

আওয়ামী লীগের মতবিনিময় সভা আজ

তৃতীয় ধাপে ৬৪ পৌরসভার নির্বাচন ৩০ জানুয়ারি

তৃতীয় ধাপে ৬৪ পৌরসভার নির্বাচন ৩০ জানুয়ারি

ব্রেকিং নিউজ :