300X70
রবিবার , ২ এপ্রিল ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মসিক মেয়রের বাজার পরিদর্শন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২, ২০২৩ ১:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ: রমজান ও আসন্ন ঈদে দ্রব্যমূল্য এবং যানজট পরিস্থিতি নিয়ন্ত্রণে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু, ময়মনসিংহের জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান ও জেলা পুলিশ সুপার মাছুম আহামেদ ভূঞা, মসিক প্রধান নির্বাহী কর্মকর্তা সহ সড়ক ও জনপথ ও সংশ্লিষ্ট অন্যান্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের একটি দল নগরীর মেছুয়া বাজার ও যানজটের জন্য স্পর্শকাতর বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করেছে।

গতকাল শনিবার,১ এপ্রিল, দুপুর সাড়ে ১২ টায় বাজারের বিভিন্ন মুদি দোকান, মাংস, মুরগি, মাছ, সবজি, ফল ও চাল-ডালের দোকান পরিদর্শন করেন। তদারকি করেন পণ্যের ক্রয় ও বিক্রয় মূল্যও। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষে এই বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

বাজার পরিদর্শন কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু বলেন, বিভিন্ন ব্যবসায়ী সমিতির সাথে আমরা একাধিক বার বৈঠক করেছি।সেই সিদ্ধান্ত কঠোর ভাবে বাস্তবায়ন হয় সেই লক্ষ্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতে নিয়মিত পর্যবেক্ষণ করছে।কোন অসংগতি ঘটলে আইন আনুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ভোক্তাদের সাথে কাজ থা বলে সরাসরি মতামত নিচ্ছি।অধিকাংশ জায়গায় আমরা সুফল পাচ্ছি।কোথাও ব্যতিক্রম পেলে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এছাড়াও এ টিম সকাল ১১ টায় পাটগুদাম ব্রিজ মোড়, পরে শম্ভুগঞ্জ মোড় এবং মাসকান্দা বাস স্ট্যান্ড পরিদর্শন করে।

এ সময় মেয়র ভাঙা সড়কসমূহের দ্রুত সংস্কার, শম্ভুগঞ্জ ব্রিজ টোলপ্লাজায় চারটি বুথ চালু রাখা এবং অতিরিক্ত গাড়ির চাপ সামলাতে বিশেষ উদ্যোগ গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা প্রদান করেন। এছাড়া, নগরীরর অটোবাইক, অটোরিকশা চলাচলে শৃঙ্খলা আনতেও বিভিন্ন নির্দেশনা প্রদান করেন মেয়র। তিনি আরও বলেন, যানজট নিয়ন্ত্রণে আনতে ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে এটাকে একেবারে সহনীয় পর্যায়ে আনতে আমরা সবাইকে নিযে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মালিক সামিতি, শ্রমিক ইউনিয়ন সহ এ জায়াগুলো পরিদর্শন করেছি। স্বেচ্ছাসেবক নিযুক্ত করা এবং পুলিশি কার্যক্রম আরও বৃদ্ধির মাধ্যমে ঈদ উপলক্ষ্যে যানজট যেন না হয় তার প্রস্তুতি নিচ্ছি।

এ সময় মেয়র আরও জানান, সিটি কর্পোরেশনে চলাচলকারী অটোবাইক, অটোরিকশা, মিশুক, চিকনচাকার রিকশা নির্ধারিত জোড় বিজোড় তারিখ না মেনে চলাচল করলে জরিমানা করা হবে, লাইসেন্স বিহীন এ ধরণের কোন যান পাওয়া গেলে তা বাজেয়াপ্ত করা হবে এবং কেউ জাল লাইসেন্স প্লেট ব্যবহার করে চালালে সেই যান বাজেয়াপ্ত করার সাথে ফৌজদারী ব্যবস্থাও গ্রহণ করা হবে। আগামী ৫ এপ্রিল থেকে অভিযান পরিচালনা করা হবে।

পরিদর্শন কালে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান, জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, কোতয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ, ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান, ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা সহ পরিবহন সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও মেছুয়া বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :