300X70
বুধবার , ১২ এপ্রিল ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে বর্ণাঢ্য আয়োজনে বৈসাবি উৎসব পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১২, ২০২৩ ৩:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বৈসাবি উৎসব ২০২৩ পালিত হয়েছে।

আজ সকালে রাজধানীর বেইলি রোডস্থ শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে বেলুন ও পায়রা উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম। শোভাযাত্রাটি শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স বেইলি রোড প্রাঙ্গণ থেকে রমনা পার্কের লেক পর্যন্ত গিয়ে শেষ হয়। পরে দেশের শান্তি ও সমৃদ্ধ কামনা করে রমনা পার্কের লেকে ফুল ভাসানো হয়। শোভাযাত্রায় রাজধানীতে বসবাসরত তিন পার্বত্য অঞ্চলের মানুষ অংশ নেন।

বৈসাবি উৎসবের শোভাযাত্রার উদ্বোধন ও জলে ফুল ভাসানোর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম বলেন, বৈসাবি উৎসবের মধ্য দিয়ে আমি সকলকে স্মরণ করিয়ে দিতে চাই, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমাদের ধর্ম, বর্ণ যত আলাদাই থাকুক না কেন আমরা এক জাতি এবং এই এক জাতি লক্ষ্যকে সামনে রেখেই আমরা সমৃদ্ধ বাংলাদেশ গঠন করার জন্য সকলে সম্মিলিতভাবে চেষ্টা চালিয়ে যাব। সেখানে কোন হানাহানি বিদ্বেষ থাকবে না।

শান্তিপূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ব এবং সেই একই লক্ষ্যে মূল ধারার সঙ্গে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে পার্বত্যবাসীর উন্নয়নে সরকারের পক্ষ থেকে সকল সুযোগ সুবিধা প্রদান অব্যাহত থাকবে। তিনি বৈসাবি উৎসব উদযাপন উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সকল পার্বত্যবাসী ও বাংলাদেশের সকল নাগরিকের সুখ, সমৃদ্ধি ও শান্তি কামনা করেন।

শোভাযাত্রায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আমিনুল ইসলাম, যুগ্ম সচিব (প্রশাসন) আলেয়া আক্তার, যুগ্ম সচিব মোঃ জাহাঙ্গীর আলম এনডিসি, যুগ্মসচিব প্রদীপ কুমার মহোত্তম এনডিসি, উপসচিব সজল কান্তি বনিক, উপসচিব আবু রাফা মোহাম্মদ আরিফ, উপসচিব আশীষ কুমার সাহা, উপসচিব কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, উপসচিব মোঃ আলাউদ্দিন চৌধুরী, সিনিয়র সহকারী সচিব মালেকা পারভিন, সিনিয়র সহকারী সচিব মুন্না রানী বিশ্বাস, সচিবের একান্ত সচিব মোঃ গোলাম রব্বানীসহ ব্রাক, মানুষের জন্য ফাউন্ডেশন, পদক্ষেপ, হেলেন কেলার ইন্টারন্যাশনাল, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, সাভার ও মিরপুর থেকে আমন্ত্রিত অতিথি ও মিডিয়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভূমি সংস্কার বোর্ডের সক্ষমতা বৃদ্ধি করা হবে : ভূমিমন্ত্রী

স্বাধীনতাবিরোধীদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত আছে : তথ্যমন্ত্রী

২০২৬ সালে বাংলাদেশের রপ্তানি হবে ১০০ বিলিয়ন মার্কিন ডলার

আওয়ামী লীগ সরকারের আমলে কেউ না খেয়ে থাকবে না : পার্বত্যমন্ত্রী 

নির্মাণাধীন ১০তলা ভবনসহ ৩ স্থাপনা ভেঙে দিল ডিএনসিসি

নেত্রকোনায় নকল বিড়ি ও বিএটি’র আগ্রাসন বন্ধের দাবিতে মানববন্ধন 

আজ সাবেক মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের প্রথম মৃত্যুবার্ষিকী

খাগড়াছড়িতে নারী উপকারভোগীর মাঝে ল্যাপটপ বিতরণ

সারাদেশে আজ তাপমাত্রা আরও বাড়বে

মুজিবর্ষ ও দেশের স্বাধীনতা সুবর্ণ জয়ন্তীতে একটি মানুষও গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :