300X70
বৃহস্পতিবার , ২৯ এপ্রিল ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে বালু-পিয়াঁজের ট্রাক থেকে ফেন্সিডিল ও হেরোইন উদ্ধার, ২ গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৯, ২০২১ ২:৪৬ অপরাহ্ণ

ওমর ফারুক রুবেল: রাজধানীর মোহাম্মদপুর এবং আদাবর এলাকায় বালু ও পিয়াঁজেরট্রাকথেকে ৭৩০ বোতল ফেন্সিডিল ও ২৭৫ গ্রাম হেরোইনউদ্ধারসহ ২ জনমাদককারবারী গ্রেফতার করেছে র‌্যাব-২ এর আভিযানিক দল।

সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে মাদক বিরোধী অভিযানে অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে। র‌্যাব-২ সব সময়ই মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ অবদান রেখে চলেছে।

মাদকের একটি বড় চালান গাবতলী বেড়িবাধ রোড হয়ে মোহাম্মদপুর দিয়ে রাজধানীতে প্রবেশ করবে এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গতকাল বুধবার (২৮ এপ্রিল) রাত ১২টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের গ্রিন ভিউ হাউজিং, বেড়ীবাধ চার রাস্তার মোড় এলাকায় বিশেষ চেকপোষ্ট স্থাপন করে তল্লাশীকালে আন্তঃজেলা মাদককারবারী চক্রের সদস্য ওয়াসিম (২৪), পিতা- মোঃ আব্দুল মাজেদ, বগুড়া’কে বালু’র ট্রাকে লুকিয়ে আনা ৭৩০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার করে।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘ দিন ধরেই মাদক ব্যবসার সাথে জড়িত এবং ট্রাক ড্রাইভারের ছদ্মবেশে একজন মাদককারবারী। সে মূলত মাদকের চাহিদা অনুযায়ী পাশর্^বর্তী দেশ ভারত থেকে চোরাই পথে এই ফেন্সিডিল সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে। আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে এই মাদককারবারী সবসময় নতুন নতুন পদ্ধতি অবলম্বন করত বলে জানায়।

অপরদিকে একইদিন সকাল ৮টার দিকে র‌্যাব-২ এর আরো একটি আভিযানিক দল রাজধানীর আদাবর থানাধীন বেড়িবাধ রোড এলাকায় অভিযান পরিচালনা করে আন্তঃ জেলা মাদককারবারী চক্রের সদস্য মোঃ আসমাউল হক (২৪), পিতা-মৃত মোশারফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ’কে ২৫ লক্ষ টাকা মূল্যের ২৭৫ গ্রাম হেরোইনসহ গ্রেফতার করে।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘ দিনধরে দেশের বিভিন্ন এলাকা হতে মাদক বহন করে নিয়ে আসে এবং তা রাজধানীর বিভিন্ন মাদককারবারীদের নিকট হস্তান্তর করে। তাদের অন্যান্য সহযোগীরা অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে হেরোইন দেশে নিয়ে আসে এবং আইন-শৃংখলা বাহিনীর চোখএড়িয়ে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে হেরোইন পৌঁছানোর জন্য পণ্য বাহীগাড়ী ব্যবহারের কৌশল অবলম্বন করে থাকে বলে জানায়। ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :