300X70
সোমবার , ২৪ মে ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর নিউ মার্কেটে জাল সনদ ও জাল সনদ তৈরীর সরঞ্জামাদিসহ গ্রেফতার ২

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৪, ২০২১ ১০:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: র‌্যাব-১০ এর পৃথক অভিযানে রাজধানীর নিউ মার্কেট এলাকা হতে জাল সনদ ও জাল সনদ তৈরীর সরঞ্জামাদিসহ ২ জনকে গ্রেফতার করেছে।

গতকাল রোববার (২৩ মে) দুপুর পৌঁনে ২টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার নিউ মার্কেট থানাধীন নীলক্ষেত সাকিনস্থ বাকুশাহ মার্কেট এলাকায় একটি অভিযান চালিয়ে ইলিয়াছ হোসেন (৩৬) নামের বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করে।

এসময় তার নিকট থেকে ২৫টি ভূয়া সার্টিফিকেট, ১ টি সিপিইউ, ১ টি মনিটর, ১টি কীবোর্ড, ১ টি মাউস ও ১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়া একইদিন বিকাল সাড়ে ৩টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার নিউ মার্কেট থানাধীন নীলক্ষেত সাকিনস্থ বাকুশাহ মার্কেট এলাকায় একটি অভিযান চালিয়ে আজগর ভূইয়া (২৮) নামের বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের ১ সদস্যকে গ্রেফতার করে।

এসময় তার নিকট থেকে ৪২টি ভূয়া সার্টিফিকেট, ১টি সিপিইউ, ১টি মনিটর, ১টি কীবোর্ড, ১টি প্রিন্টার, ১টি স্কেনার, ১টি মোবাইল ফোন ও নগদ ২৮০ টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরী করে আসছে। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসাপত্র সহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল বলে জানা যায়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :