300X70
বুধবার , ২১ এপ্রিল ২০২১ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর ৪ বেকারীকে ৬ লক্ষ টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২১, ২০২১ ৩:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মোহাম্মদপুর ও হাজারীবাগ থানা এলাকায় অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরী ও বিক্রি করার অভিযোগে ৪টি বেকারীকে ৬ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাব-২ এর ভ্রাম্যমান আদালত।

সম্প্রতি রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠানে বিএসটিআই অনুমোদন ছাড়াই মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল এবং অননুমোদিত রং ব্যবহার করে বিভিন্ন ভেজাল পণ্য উৎপাদন, অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরী, বিক্রয় ও সংরক্ষন করছে। এসকল প্রতিষ্ঠানকে চিহ্নিত করে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-২ একটি বিশেষ দল গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় গতকাল (২০ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টা তেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত র‌্যাব-২ এর উদ্যোগে র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পলাশ কুমার বসু এর পরিচালনায় এবং বিএসটিআই এর সহায়তায় রাজধানীর মোহাম্মদপুর ও হাজারীবাগ থানা এলাকায় ৪টি বেকারীতে বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। আভিযানিক দল কর্তৃক ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে পারভিন বেকারী, হাসান শাহ রুটি ও বিস্কুট ফ্যাক্টরি, সেভেন স্টার ফুড প্রোডাক্টস, মায়ের দোয়া রুটি ও বিস্কুট ফ্যাক্টরি কারখানায় অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করে খাদ্য পণ্য উৎপাদন, মেয়াদ উর্ত্তীণ পণ্য মজুদ ও বাজারজাত করে আসছে।

ভেজাল পণ্য তৈরীল অভিযোগে পারভিন বেকারীকে-৩ লক্ষ, হাসান শাহ রুটি ও বিস্কুট ফ্যাক্টরিকে- ১ লক্ষ, সেভেন স্টার ফুড প্রোডাক্টসকে- ১ লক্ষ, মায়ের দোয়া রুটি ও বিস্কুট ফ্যাক্টরিকে ১ লক্ষ টাকাসহ ৪টি প্রতিষ্ঠানকে মোট ৬ লক্ষ টাকা জরিমানা করে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত। ভবিষ্যতেও র‌্যাব-২ এ ধরনের ভেজাল বিরোধী অভিযান অব্যাহত রাখবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :