300X70
বুধবার , ৩১ জুলাই ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানী ঢাকায় ৫৩ হত্যা মামলায় গ্রেপ্তার ২৮৫০

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৩১, ২০২৪ ১২:৪০ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে নিহতের ঘটনায় এখন পর্যন্ত ঢাকায় ৫৩টি হত্যা মামলা রুজু করা হয়েছে।

এসব মামলায় নিহতের পরিবার ও পুলিশ বাদী হয়েছে। এদিকে হামলা, সংঘর্ষ, সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত ঢাকায় ২৬৪টি মামলায় ২৮৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার ডিএমপি সদর দপ্তরের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি। বিপ্লব কুমার সরকার বলেন, গত কয়েক দিনে ঢাকা শহরে নাশকতামূলক কর্মকাণ্ড ও প্রাণহানির ঘটনায় ডিএমপির ৫০টি থানায় ২৬৪টি মামলা রুজু হয়েছে।

আরও ৪-৫টি মামলা প্রক্রিয়াধীন। এসব মামলায় ২৮৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। রিমান্ডে আনা হয়েছে অসংখ্য আসামিকে। রিমান্ডে থাকা আসামিদের জিজ্ঞাসাবাদে যে তথ্য পেয়েছি সেসব তথ্য যাচাই-বাছাই করে দেখছি।

২৬৪টি মামলার ভেতরে নিহতের ঘটনায় কোনো মামলা হয়েছে কি না জানতে চাইলে ডিএমপির যুগ্ম কমিশনার বলেন, ঢাকায় বিভিন্ন থানায় ৫৩টি হত্যা মামলা হয়েছে। এর ভেতর নিহতের পরিবার বাদী হয়েছে এবং কিছু মামলার বাদী রাষ্ট্রের পক্ষে পুলিশ বাদী হয়েছে।

বিপ্লব কুমার সরকার আরও বলেন, এসব মামলা শতভাগ সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্ত করা হবে। পুলিশ এখানে নিরপেক্ষ ভূমিকা পালন করে তদন্ত করবে। সেই মামলাগুলো ডিএমপি কমিশনার মহোদয় নিজে তদন্ত তদারকি করবেন। সিনিয়র অফিসারদের এসব মামলা মনিটরিংয়ে নির্দেশ দেওয়া হয়েছে।

যে কোনো হত্যাকাণ্ড অবশ্যই দুঃখজনক। পুলিশ কোনো মৃত্যু প্রত্যাশা করে না। রাজধানীতে কিছু এলাকায় ব্লক রেইড কিছু এলাকায় টার্গেট অভিযান চলছে। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত