300X70
বৃহস্পতিবার , ১৪ এপ্রিল ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রিকশা চালক সেজে সাজাপ্রাপ্ত আসামি এক দম্পতিকে গ্রেফতার করলো পুলিশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৪, ২০২২ ১০:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে রিকশা চালক সেজে ১৫টি আর্থিক ও চেক প্রতারণার মামলায় বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত আসামি এক দম্পতিকে সীতাকুণ্ড থানার শীতলপুর এলাকার একটি বাসা থেকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার ফিল্মি স্টাইলে রেকি করে প্রথমে ”প্রতারক’ স্বামীকে ধরার পর তার দেওয়া তথ্যে ‘প্রতারক’ স্ত্রীকেও গ্রেফতার করে পুলিশ।

আকবরশাহ থানার ওসি জহির হোসেন জানান, গ্রেফতার দম্পতির নাম মুহিব খান এবং তার স্ত্রী দিলশাদ বেগম। তাদের বিরুদ্ধে ১৫টি আর্থিক ও চেক প্রতারণার মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল। বার বার হাত ফসকে যাওয়ায় কৌশল পাল্টে রিকশাচালক বনে যান পুলিশ কর্মকর্তারা। তাদের গ্রেফতারকারী পুলিশ কর্মকর্তা এএসআই সাদ্দাম হোসেন বলেন, লুঙ্গি পরে এলাকায় দুই দিন ফল বিক্রি করেছেন তিনি।

ভ্যান নিয়ে দুই দিন সড়কের ওপর আলু, বেগুন, শসা বিক্রি করেছেন এএসআই বেলায়েত হোসেন। লুঙ্গি পরে আবাসিক এলাকার এক প্রান্ত থেকে অন্য প্রান্তের অলিগলি ঘুরে বেড়িয়েছেন তারা। আবার রিকশার চালক আর যাত্রীর আসনেও ছিলেন পুলিশ সদস্য। রিকশা ঘুরেছে এক এলাকা থেকে অন্য এলাকায়।

দৃশ্যটি সিনেমার মতো মনে হলেও ধূর্ত প্রতারক স্বামী-স্ত্রীকে ধরতে এভাবেই জাল পাতে পুলিশ।

পুলিশ জানায়, এই দম্পতিকে গ্রেফতারের ঘটনা নেতৃত্বদানকারী আকবরশাহ থানার এসআই অর্ণব বড়ূয়া জানান, থানার এএসআই সাদ্দাম ও বেলায়েত হোসেন নানা ছদ্মবেশে এলাকায় নজরদারি চালান।

১৫ থেকে ২০ দিন তাদের অবস্থান শনাক্ত করে নজরদারি চালানো হয়। অবশেষে মঙ্গলবার সীতাকুণ্ড থানাধীন শীতলপুর এলাকার বাসা থেকে তাদের গ্রেপ্তার করে গতকাল আদালতে হাজির করে পুলিশ। পরে তাদের কারাগারে পাঠায় আদালত।

জানা গেছে, ছয় মামলায় দণ্ডিত পোর্ট সিটি বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুহিব খানের বিরুদ্ধে মোট সাতটি গ্রেপ্তারি পরোয়ানা আছে। তিনি আকবরশাহ থানার পূর্ব ফিরোজশাহ কলোনির রেজিস্ট্রার অফিস এলাকার বাসিন্দা। সাত মামলায় দণ্ডিত মুহিব খানের স্ত্রী দিলশাদ বেগমের বিরুদ্ধে মোট আটটি পরোয়ানা রয়েছে।

দুটি মামলায় মুহিব খানের এক বছর ১০ মাস কারাদণ্ড ও ২৩ লাখ ৫২ হাজার টাকা অর্থ দণ্ড হয়। দিলশাদ বেগমের দুটি মামলায় এক বছর ১০ মাস, অনাদায়ে ২৩ লাখ ৫২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ডেভেলপার ব্যবসার নামে ইসলামী ব্যাংক থেকে এক কোটি ২০ লাখ টাকার ঋণ নিয়ে পরিশোধ না করায় তাদের দুই বছর কারাদণ্ড দেন আদালত।

তাদের বিরুদ্ধে ১০টি চেক প্রতারণা মামলায় সাজা ও দুটি প্রতারণা মামলায় মোট ১১ বছর সাজা হয়। তিনটি চেক প্রতারণা মামলায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল : সুজিত রায় নন্দী

ঈদে অসহায় মানুষকে হবিবর রহমান কল্যান ফাউন্ডেশন উদ্যোগে সামগ্রী বিতরণ

২য় পপুলার লাইফ ইন্স্যুরেন্স বিওএফজিসি কাপ গলফ টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

ওয়ান স্টপ সার্ভিসকে ত্বরান্বিত করতে বেপজা ও পরিবেশ অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্বাক্ষর

‘এএ’ রেটিং অর্জন করলো বাংলালিংকের মূল কোম্পানি ভিওন

ত্রিমুখী সংঘর্ষে নিহত পাঁচজনের বাড়িতে চলছে শোকের মাতম

বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের জন্মদিন আজ

বারি’তে জাতীয় শুদ্ধাচার কৌশল ও বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

তথ্যপ্রযুক্তির বিশ্ব সম্মেলন ডব্লিউসিআইটি২০২১ শেষ হলো

ঈদুল ফিতরে বাড়ি ফেরা : ৬ মিনিটে বিক্রি হলো ৮ হাজার অগ্রিম ট্রেনের টিকিট

ব্রেকিং নিউজ :