300X70
বুধবার , ৯ সেপ্টেম্বর ২০২০ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রিয়া চক্রবর্তী বিচার বিভাগীয় হেফাজতে থাকবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত 

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৯, ২০২০ ১২:৪৮ পূর্বাহ্ণ

রাজপুতের মৃত্যুতে রিয়ার বিরুদ্ধে একাধিক মামলা

আনন্দ ঘর ডেস্ক:
টানা তিনদিন জিজ্ঞাসাবাদের পর অবশেষে গ্রেপ্তার করা হয়েছে রিয়া চক্রবর্তীকে। বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে মাদক সংশ্লিষ্টতা থাকার পরই তদন্ত শুরু করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।

রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এনডিপিএস (নারকোটিক ড্রাগ অ্য়ান্ড সাইকোট্রপিত সাবসটেন্স অ্যাক্ট) আইনের একাধিক ধারায় মামলা রুজু করেছে এনসিবি। তাঁর বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ উঠেছে। একই সঙ্গে মাদক কেনা, মজুত ও সরবরাহের ধারাও আরোপ করা হয়েছে অভিনেত্রীর। অন্যদিকে রিয়ার আইনজীবী বলছেন, পুরোটাই প্রহসন। খবর আনন্দ বাজারের।

রিয়ার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে-
রিয়ার বিরুদ্ধে মাদক সংগ্রহ, মজুত, সেবন, বিকিকিনিতে জড়িত থাকার অভিযোগ উঠেছে।

ধারা ২১: মাদক-আইন লঙ্ঘন, ধারা ২২: সাইকোট্রপিক দ্রব্য় সংক্রান্ত মাদক-আইন লঙ্ঘন, ধারা ২৭: প্রত্যক্ষে এবং পরোক্ষে মাদক সরবরাহের আর্থিক মদত, ধারা ২৮: অপরাধমূলক কাজের চেষ্টা, ধারা ২৯: অপরাধের ষড়যন্ত্রে প্ররোচনা দেয়া।

প্রথমে রিয়ার ভাই শৌভিকসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছিল। রোববার ও সোমবারের পর মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) তৃতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ করা হয় রিয়াকে। এদিন টানা আট ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর রিয়াকে গ্রেপ্তার দেখায় এনসিবি।

ভারতীয় গণমাধ্যম জি নিউজের খবর, বুধবার সৌভিক চক্রবর্তী এবং স্যামুয়েল মিরান্ডার সঙ্গেই রিয়াকে আদালতে তোলা হবে।
মাদক যোগ নিয়ে রোববার থেকে রিয়াকে টানা জেরা করছিল এনসিবি। রোববার টানা আট ঘণ্টা জেরা করা হয় তাকে। তার ভাই শৌভিকের মুখোমুখি বসিয়ে সোমবার জেরা করা হয় ছ’ঘণ্টা। বার বার প্রশ্নের মুখে পড়ে গতকাল এনসিবির সামনে রিয়া বলেন, ‘আমি যা করেছি, তা সবই সুশান্তের জন্য।’

রিয়ার জামিনের আর্জি খারিজ: মাদকযোগে ধৃত রিয়া চক্রবর্তীর জামিনের আর্জি খারিজ করে ২২ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিল আদালত। তাঁর রাত কাটবে এনসিবি-র জেলে। জামিনের আর্জি নিয়ে বুধবার দায়রা আদালতের দ্বারস্থ হতে চলেছেন রিয়ার আইনজীবী।

রবি ও সোমবার জেরার পর মঙ্গলবার রিয়াকে ডেকে পাঠানো হয় এনসিবি দফতরে। সেখানে তাঁকে দুপুরে গ্রেফতার করা হয়। বিকেলে মেডিক্যাল পরীক্ষা করা হয় রিয়ার। এরপর তাঁকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেয় আদালত। রিয়াকে হেফাজতে চাওয়া হবে না বলে স্পষ্ট করেছিল এনসিবি (Narcotics Control Bureau)। সংস্থার আধিকারিক অশোক জৈন বলেন,”রিয়ার বিরুদ্ধে প্রমাণ রয়েছে আমাদের হাতে। সে জন্যই গ্রেফতার করেছি। তবে হেফাজতে নেওয়ার দরকার নেই। তাঁকে জেরা করে আমরা সন্তুষ্ট। আর রিয়ার জবাবে মিলিয়ে দেখার জন্য ইতিমধ্যেই তো কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে।”

সূত্রের খবর, এনসিবি-র জেরায় রিয়া চক্রবর্তী ও শৌভিক জেরায় ২০ থেকে ২৫ জন বলিউডের তাবড় তারকার নাম করেছেন। ওই স্বীকারোক্তির ভিত্তিতে একটি তালিকা তৈরি করেছে এনসিবি। ওই তালিকায় নাম রয়েছে পরিচালক, অভিনেতা, অভিনেত্রীদের। আগামী কয়েকদিনের মধ্যে তাঁদের ডেকে জেরা করা হতে পারে। সূত্রের খবর, তালিকায় নাম থাকা সেলেবদের মধ্যে কয়েকজন কেন্দ্রের শাসক দলের বিরোধী বলেও পরিচিত। এর পাশাপাশি রিয়া স্বীকার করেছেন, বলিউডের হাইপ্রোফাইল পার্টিতে মাদক সেবন করা হয়। সেখানে কী ভূমিকা ছিল রিয়ার, তা খতিয়ে দেখছে এনসিবি। সূত্রের খবর, মোবাইল ফোন ও একাধিক তথ্য থেকে বলিউডের মাদকচক্রের অস্তিত্বের প্রমাণ পেয়েছেন এনসিবি-র তদন্তকারীরা।

গেল ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রার বাড়ি থেকে সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত মরদেহ উদ্ধার হয়। শুরুতে মুম্বাই পুলিশের হাতেই তদন্তভার ছিল। এরপর সুপ্রিম কোর্টের নির্দেশে তা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের হাতে ওঠে। সেই মামলায় রিয়ার হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে মাদকযোগের কথা উঠে এলে, আলাদা করে তদন্ত শুরু করে এনসিবি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আগামী দুই সপ্তাহের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আনতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী

মোবাইল ফোন নিবন্ধনের সময়সীমা এক মাস বাড়ানোর দাবি টিক্যাবের

বঙ্গবন্ধুর মনন গঠন ও চেতনা বিকাশে কলকাতা গুরুত্বপূর্ণ অধ্যায় হয়ে আছে : তথ্য প্রতিমন্ত্রী

ভারতের পাঁচ রাজ্যে মাছ মাংস, ডিম বিক্রি বন্ধে নিষেধাজ্ঞা

ব্লাউজবিহীন জয়া, উত্তাল নেটদুনিয়া

নাটক করতেই বিএনপি দুদকে : তথ্যমন্ত্রী

অ্যাপসফ্লায়ারের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ প্রতিষ্ঠানের তালিকায় শেয়ারইট

অজুহাত দিয়ে চালের দাম বাড়ানোর চেষ্টা মেনে নেয়া হবে না : খাদ্যমন্ত্রী

আওয়ামী লীগের রাজনীতি জনগণের জন্য, আর বিএনপির রাজনীতি খালেদা-তারেকের জন্য : তথ্যমন্ত্রী

সুপার টুয়েলভ: টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ব্রেকিং নিউজ :