300X70
বুধবার , ৬ জানুয়ারি ২০২১ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভারতের পাঁচ রাজ্যে মাছ মাংস, ডিম বিক্রি বন্ধে নিষেধাজ্ঞা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৬, ২০২১ ১১:৩৮ পূর্বাহ্ণ

ভারতের কলকাতা থেকে মনোয়ার ইমাম:মাংস হালাল সুরুয়া হারাম। পশুখাদ্য মাংস খাদ্য পদ থেকে হালাল শদ্বটি সরিয়ে নিল ভারত সরকার বিশ্ব হিন্দু পরিষদের চাপে। সম্প্রন্তি ভারতের জাতীয় পশুখাদ্য মাংস বিক্রি ক্ষেত্রে দিল্লির পৌরসভার মেয়র পরিষদের আবেদন এবং ভারতের বিভিন্ন রাজ্যে গোঁড়া হিন্দু সম্প্রদায়ের দলের চাপে ভারত সরকার মাংস উপর লেবেল মারা হালাল শদ্বটি সরিয়ে নিল।

কারণ ভারত থেকে প্রচুর পশুর মাংস রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করেছে ভারত সরকার। কিন্তু ভারতের হিন্দু পরিষদের চাপে পড়ে এখন থেকে পশুর মাংস রপ্তানি উপর লেখা হালাল শদ্বটি রাখতে পারবেন না রপ্তানি কারি সংস্থা। এমন নির্দেশ দিয়েছেন।

সেই সঙ্গে ভারত থেকে মুসলিম দেশে প্রচুর মাংস আমদানি করে আরব আমিরাতসহ মুসলিম ধর্মপ্রাণ দেশ। সেই সঙ্গে ভারত থেকে চীন কয়েক হাজার কোটি টাকার মাংস আমদানি করে। এবং ভারতের প্রতিবেশী দেশ শ্রীলঙ্কা ভারত থেকে মাংস আমদানি করে থাকে। ভারত এর বিভিন্ন রেস্তোরাঁ ব্যবসায়ী রেড মিট কে হালাল মাংস বলে চালিয়ে থাকেন। কিন্তু আজ থেকে ভারত সরকার নির্দেশ এ হালাল মাংস শদ্বটি সরিয়ে সেখানে বরং রেড মিট‌‌‌ বলে উল্লেখ করেন।

এই ক্ষেত্রে অনেক এ প্রশ্ন তুলেছেন যে ভারত সরকার যখন বিদেশে পশুর মাংস বিক্রি করে কোটি কোটি টাকা আনছেন তখন টাকাটা তাহলে কি হালাল হল। অনেক এ বলেছেন তাহলে মাংস হারাম, তার শুরুয়া হালাল হল।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :