300X70
শনিবার , ১০ জুলাই ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রূপগঞ্জের জুস কারখানায় অগ্নিকাণ্ডে আহত শ্রমিকদের চিকিৎসা সহায়তা প্রদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১০, ২০২১ ৫:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
নারায়ণগঞ্জ রূপগঞ্জের জুস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত শ্রমিকদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্টেডশন তহবিল থেকে ৫০ হাজার টাকা করে চিকিৎসা সহায়তা দেওয়া হয়েছে।

আজ মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনজন শ্রমিক প্রত্যেকের হাতে চিকিৎসা সহায়তার ৫০ হাজার টাকার চেক তুলে দেন।

ঢাকা মেডিকেল কলেজ এবং রূপগঞ্জে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীনসহ আহত মোট ২২জন শ্রমিককে চিকিৎসা সহায়তা হিসেবে ৫০ হাজার করে মোট ১১ লাখ টাকা এবং নিহত যে তিনজন শ্রমিকের পরিচয় নিশ্চিত করা হয়েছে তাদের প্রত্যেক পরিবারের জন্য ২ লাখ টাকা করে মোট ৬ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

পরিচয় নিশ্চিত হওয়া তিনজনের মৃত্যু জনিত সহায়তার চেক আগামীকাল তাদের স্বজনদের হাতে পৌঁছে দেয়া হবে। এছাড়া বিকেলে রূপগঞ্জে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন সাতজনকে চিকিৎসা সহায়তার চেক হস্তান্তর করা হয়েছে।

চিকিৎসাধীন শ্রমিকদের চেক হস্তান্তর শেষে সাংবাদিকদের সামনে শ্রম সচিব বলেন, নিহত শ্রমিকদের পরিচয় নিশ্চিত হওয়ার পর শ্রমিক কল্যাণ ফাউন্টেডশন তহবিল থেকে ২ লাখ টাকা করে তাদের স্বজনদের মৃত্যুজনিত সহায়তা প্রদান করা হবে।

দুর্ঘটনাকবলিত জুস কারখানায় শিশু শ্রমের অভিযোগ সম্পর্কে সচিব বলেন, কারখানা পরিদর্শন ব্যবস্থায় আমাদের নিজস্ব একটি পদ্ধতি রয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যদি প্রমাণ পাওয়া যায় তাহলে শ্রম আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এসময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শ্রমিকদের বিনামূল্যে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। এখানে চিকিৎসাধীন সব শ্রমিক ঝুঁকিমুক্ত এবং ভালো আছেন।

চেক প্রদানকালে কলকারখান ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ নাসির উদ্দিন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচাক গৌতম কুমারসহ শ্রম মন্ত্রণালয় এবং দুটি অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মহান বিজয় দিবসে ইবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

বিএনপি দেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে : তথ্যমন্ত্রী

‘লকডাউনের আগে পোশাক শ্রমিকদের রেশনের ব্যবস্থা ও সমস্ত পাওনাদি বুঝিয়ে দিতে হবে’

বেশকিছু এমপি বাদ পড়েছেন, ৭২ আসনে আ.লীগের প্রার্থী চুড়ান্ত

বাসচাপায় মায়ের মৃত্যু, প্রাণে বাঁচল কোলে থাকা মেয়ে

তাওফিকা ফুডসের নাম পরিবর্তনে সাধারণ সভার আহ্বান

পঞ্চগড়ে পিক-আপের ধাক্কায় জয়পুরহাটের যুবক নিহত

ছেলে বাড়ি না ফেরা পর্যন্ত পছন্দের যে খাবার খাবেন না গৌরী

বিমান বাহিনী ঘাঁটি বাশারের উদ্যোগ ইফতার মাহফিল অনুষ্ঠিত

দেশে ফিরেছেন বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ

ব্রেকিং নিউজ :