300X70
সোমবার , ১ মে ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রেমিট্যান্স ও রপ্তানি আয়ে ডলারের বিনিময় হার বাড়ল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১, ২০২৩ ১২:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: রপ্তানি আয় ও রেমিটেন্সের ক্ষেত্রে মার্কিন ডলারের বিনিময় হার এক টাকা বাড়িয়ে যথাক্রমে ১০৮ টাকা ও ১০৬ টাকা করা হয়েছে। এর ফলে, রেমিটার প্রতি ডলারের বিপরীতে সরকার ঘোষিত প্রণোদনাসহ ১১০ টাকা ৫ পয়সা করে পাবেন এবং রপ্তানিকারক প্রতি ডলারের বিপরীতে ১০৬ টাকা পাবেন।

রোববার (৩০ এপ্রিল) পর্যন্ত রেমিট্যান্সের বিপরীতে এক ডলারের দাম ছিল ১০৭ টাকা এবং রপ্তানি আয়ের বিপরীতে এই দাম ছিল ১০৫ টাকা। অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি) ও বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলার অ্যাসোসিয়েশনের (বাফেদা) যৌথ সভায় গতকাল রোববার এ সিদ্ধান্ত নেওয়া হয়। আজ সোমবার (১ মে) থেকে নতুন বিনিময় হার কার্যকর হবে।

সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে বাফেডার চেয়ারম্যান এবং সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও আফজাল করিম, এবিবির চেয়ারম্যান ও ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সেলিম আরএফ হোসেন এবং বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ব্যাংকের (বিবি) পূর্বের নির্দেশনা অনুযায়ী, কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে এবিবি ও বাফেডা আলোচনার মাধ্যমে বিনিময় হার নির্ধারণ করে।

সর্বশেষ - ক্যাম্পাস