300X70
শনিবার , ২৭ আগস্ট ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রোহিঙ্গা ইস্যুতে আশার আলো দেখছে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৭, ২০২২ ৮:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্রের আগ্রহে বাংলাদেশ আশার আলো দেখছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সিলেট সার্কিট হাউসে বন্যা-পরবর্তী উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিত করার লক্ষ্যে জেলা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শুক্রবার (২৬ আগস্ট) রাত পৌনে ১০টার দিকে এ কথা বলেন তিনি।

এর আগে, বিকেলে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় ঐক্যবদ্ধভাবে দেশবিরোধী অপপ্রচারকারীদের মোকাবিলার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, যুদ্ধের টালমাটাল এ সময়টাতে বাংলাদেশ যে অন্যান্য দেশের তুলনায় কতটা ভালো আছে তা সাধারণ মানুষের কাছে সবিস্তারে তুলে ধরার মাধ্যমেই অপপ্রচারকারীদের মোকাবিলা করা সম্ভব।

প্রধান অতিথির বক্তব্যে এ কে আব্দুল মোমেন আরও বলেন, একটি মহল নানাভাবে বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত। এর মাধ্যমে তারা সরকারের জনকল্যাণমূলক কাজ আড়াল করতে চায়। জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াতে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারকে বেকায়দায় ফেলতে তাদের এমন অপপ্রয়াস। আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের প্রতি আহ্বান জানাই, আপনারা ঐক্যবদ্ধভাবে এই চক্রটিকে মোকাবিলা করুন।

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশের একটি অন্যতম প্রধান ঐতিহ্যবাহী সংগঠনের নাম ছাত্রলীগ। দেশের এমন অনেক অর্জন আছে যার সঙ্গে ছাত্রলীগ জড়িত। সেই ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাশীল হয়ে কাজ করতে হবে। সতর্ক হয়ে কাজ করতে হবে; যাতে আপনাদের কোনো বদনাম না হয়।

আরও পড়ুন: দ্রুত টেকসই প্রত্যাবাসনই রোহিঙ্গা সমস্যার একমাত্র সমাধান: পররাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হবে জানিয়ে সভায় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছিলেন বঙ্গবন্ধু। এই সময়ে জাতিসংঘ, বিশ্ব ব্যাংক, আইএমএফসহ বিশ্বের গুরুত্বপূর্ণ অনেক সংগঠনের সদস্য হয়েছে বাংলাদেশ। মোট ১৭৩টি দেশের স্বীকৃতি অর্জনেও সক্ষম হয়েছিল। আর মাত্র ৯ মাসে শাসনতন্ত্র তৈরি হয়েছিল। দ্রুত সময়ে এতসব অর্জন কেবল বঙ্গবন্ধুর কারণেই সম্ভব হয়েছিল।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজের পরিচালনায়, শোকসভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহম।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আসাদ উদ্দিন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ ক্রিকেট দলকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

কারখানায় আগুন লেগে সৌদিতে ছয় বাংলাদেশির মৃত্যু

নোয়াখালীতে যুবককে গুলি, হাসপাতালে ভর্তি

সম্ভাবনাময় স্টার্টআপের খোঁজে আইডিয়া প্রকল্পের স্টার্টআপ কম্পাস

ওয়াসা ও গণপূর্ত মালিকানাধীন ৩ ভবনসহ ১৭ ভবনকে সাড়ে ৩ লক্ষাধিক টাকা জরিমানা  

দেশে একদিনে ডেঙ্গুতে আরো ৯ জনের মৃত্যু, ভর্তি ১৮০০

কুমিল্লার তিতাসে তিন ইউনিয়ন ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আরসার শীর্ষ কমান্ডার নিহত

ইউক্রেনে হামলা করতে যে মিথ্যা নাটক সাজাচ্ছে রাশিয়া

একাদশ সংসদের ৯ম অধিবেশন আজ

ব্রেকিং নিউজ :