300X70
শনিবার , ৩০ জুলাই ২০২২ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লংকাবাংলা ফাইন্যান্সের সঙ্গে এসএমই ফাউন্ডেশনের চুক্তি স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৩০, ২০২২ ৪:৩৭ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সরকার ঘোষিত প্রনোদনা প্যাকেজের আওতায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক বরাদ্দকৃত এসএমই ফাউন্ডেশনের অনুকূলে ছাড়কৃত তহবিল দ্বারা গঠিত ‘রিভলভিং ফান্ড’ হতে উদ্যোক্তা পর্যায়ে ঋণ বিতরণের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশনের সঙ্গে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ঢাকার হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও-এর পদ্মা হলে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এই চুক্তি আওতায় অর্থ বিভাগের পরামর্শ মোতাবেক এসএমই ফাউন্ডেশনে একটি ‘রিভলভিং ফান্ড’ গঠন করা হয়েছে। ফাউন্ডেশনের ক্রেডিট হোলসেলিং কর্মসূচির আওতায় উক্ত রিভলভিং ফান্ড হতে সম্ভাবনাময় সেক্টর সাব-সেক্টর ও ক্লাস্টারের উদ্যোক্তা, ক্লায়েন্টেল গ্রুপ, এসোসিয়েশন ও চেম্বারের সদস্য এবং নারী উদ্যোক্তাদের মধ্যে ঋণ বিতরণ করা হবে।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান-এর সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব জনাব শেখ মোহাম্মাদ সলীম উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব ডঃ মোঃ খায়রুজ্জামান মজুমদার; বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজিদুর রহমান খান; লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর খাজা শাহরিয়ার; লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের হেড অফ এসএমই জনাব মোঃ কামরুজ্জামান খান সহ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

এর আগে নভেল করোনা ভাইরাস পরিস্থিতিতে পল্লী এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কুটির, ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতকে লক্ষ্য করে গ্রামীণ এলাকায় ঋণদান কর্মসূচি সম্প্রসারণের নিমিত্ত আর্থিক প্রণোদনা প্যাকেজের আওতায় ২০২০-২১ ও ২০২১-২২-এ দুই অর্থবছরে এসএমই ফাউন্ডেশনের অনুকূলে দুই ধাপে মোট ৩০০ (তিনশত) কোটি টাকা ছাড় করা হয়, যা নির্দিষ্ট সময়ের পূর্বেই উদ্যোক্তা পর্যায়ে সফলভাবে বিতরণ সম্পন্ন করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভবিষ্যৎ খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে নতুন নতুন জলবায়ু সহনশীল ফসলের জাত উদ্ভাবন করতে হবে : পরিবেশমন্ত্রী

বাঙালিদের হাতে বঙ্গবন্ধুকে জীবন দিতে হয়েছে

বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের প্রধান আসামি বাদল গ্রেপ্তার

দ্বিতীয় ম্যাচে রদ্রিগেজের গোলে আর্জেন্টিনার জয়

দোকানের সামনেই জবাই করা গরু মাংস কেজি ৫৯৫ টাকা

যা জানা জরুরি শিশুর হাতে স্মার্টফোন দেওয়ার আগে

সেপ্টেম্বর পর্যন্ত দেশজুড়ে চলতে পারে লোডশেডিং

অগ্নিসন্ত্রাসের ও জঙ্গিবাদের সঙ্গে জড়িতদের কোনো ছাড় নেই: প্রধানমন্ত্রী

জাতীয় বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের পরীক্ষা নির্ধারিত সময়ে

ময়মনসিংহের ৮৫ বছরের বৃদ্ধা ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

ব্রেকিং নিউজ :