300X70
শুক্রবার , ১৬ জুন ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লাকসাম উপজেলার বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের সাথে স্থানীয় সরকার মন্ত্রীর মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৬, ২০২৩ ৯:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে ব্যবসায়ীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাই লাকসাম উপজেলাকে ব্যবসা বান্ধব উপজেলা হিসেবে গড়ে তুলতে সব প্রতিবন্ধকতা দূর করা হয়েছে। লাকসাম উপজেলায় কোথাও কোন প্রকার চাঁদাবাজি হয় না দাবী করে মন্ত্রী বলেন, ব্যবসায়ীদেরও বিনিময়ে সৎভাবে ব্যবসা করতে হবে, জনগণের ভোগান্তি হয় এমন পথ পরিহার করতে হবে।

তিনি আজ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ীদের সাথে লাকসাম বঙ্গবন্ধু পৌর অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মোঃ তাজুল ইসলাম বলেন, এক সময় খাদ্য ঘাটতির বাংলাদেশ ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে খাদ্যের স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত হয়। ২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর পুনরায় ৫৫ টন খাদ্য-ঘাতির দেশে পরিণত হয় বাংলাদেশ। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার ক্ষমতায় এসে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ জাতিতে রুপান্তর করেন।

মন্ত্রী লাকসাম মনোহরগঞ্জের গর্বিত সন্তান হিসেবে নিজেকে উল্লেখ করে বলেন, এ আসনের জনপ্রতিনিধি হিসেবে বিগত পাঁচ বছরে এক হাজার কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে যাতে যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে শিক্ষা দীক্ষাসহ মানুষের সামগ্রিক জীবন মান উন্নত হয়।

এ সময় মন্ত্রী লাকসাম মনোহরগঞ্জকে দুই মাসের মধ্যে মাদক মুক্ত করার উদ্যোগ ঘোষণা করে বলেন, এতে ওয়ার্ড এর মেম্বার থেকে ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রসহ সকল পর্যায়ের জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে মাদক নির্মূলে সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, সমাজের সবাইকে নিয়ে সুন্দর পরিবেশে বসবাস নিশ্চিত করতে হলে মাদকমুক্ত সমাজের কোন বিকল্প নেই।

বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অতীতে যে রকম আমরা মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল বা এমডিজি লক্ষ্যমাত্রা অর্জন করেছি একইভাবে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি অর্জনের পথেও আমাদের এখন পর্যন্ত অগ্রগতির সন্তোষজনক যদিও করোনা এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধ আমাদের অগ্রগতিকে কিছুটা বাধাগ্রস্ত করেছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কথা উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, শেখ হাসিনা আমাদের জন্য ডেলটা প্ল্যান ২১০০ নির্ধারণ করে দিয়েছেন।

এ সময় কোন বিদেশী শক্তির কাছে বাংলাদেশ মাথা নোয়াবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের নির্বাচন পদ্ধতি ও আমাদের ভাগ্য আমরাই নির্ধারণ করব। আন্তর্জাতিক কোন প্রেসক্রিপশন অনুযায়ী বাংলাদেশ চলবে না বলেও দাবি করেন তিনি।

এ সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার বিরোধী নানা তথ্য ও প্রচারণার বিষয়ে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে যতদিন বাংলাদেশ থাকবে কোন ষড়যন্ত্রই আমাদের অগ্রযাত্রাকে বিঘ্নিত করতে পারবে না।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূইঁয়া, মনোহরগন্জ্ঞ উপজেলা চেয়ারম্যান মোঃ জাকির হোসেন, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের, লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মহব্বত আলী, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান। মতবিনিময় সভায় সভাপতিত্বে করেন লাকসাম ব্যবসায়ী সমিতির সভাপতি তাবারক উল্লাহ কায়েস।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :